• আগস্ট ১৮, ২০২৩
  • শীর্ষ খবর
  • 265
বানিয়াচংয়ে এসিল্যান্ডের ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) সরকারি ফোন নম্বর ক্লোন করে টাকা চাওয়ার অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে এ কর্মকর্তার নাজিরের কাছে এই নম্বর থেকে ফোন করে টাকা চাওয়ার পর নম্বরটি ক্লোন হওয়ার বিষয়টি জানা যায়।

বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসান বুঝতে পারার পর তিনি সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে শুক্রবার দুপুরে এসিল্যান্ডের সরকারি ফেসবুক পেজে সতর্কতা জানিয়ে বলা হয়, সহকারী কমিশনার (ভূমি), বানিয়াচংয়ের অফিশিয়াল নম্বরটি (০১৭৩০৩৩১১৪৭) ক্লোন হয়েছে এবং অনেকের কাছে ফোন দিয়ে টাকা চাওয়া হচ্ছে। আপনারা কেউ কল পেয়ে টাকা পাঠাবেন না। কারও সঙ্গে এমন ঘটে থাকলে কমেন্টসে জানাতে পারেন।

মো. নাজমুল হাসান বলেন, তিনি ও তার পরিবারের একাধিক সদস্য ভাইরাস জ্বরে আক্রান্ত হওয়ায় শুক্রবার দুপুরে বাসায় ছিলেন। এ সময়ে সরকারি নম্বরটি ক্লোন করে কার্যালয়ের নাজির আশফাক চৌধুরীর কাছে ৬ হাজার টাকা চাওয়া হয়। প্রতারকরা টাকা পাঠানোর জন্য তাকে অন্য একটি বিকাশ নম্বর দেন। তখন কণ্ঠ অপরিচিত হওয়ায় নাজির আমাকে ফোন করে বিষয়টি বলেন। তখন আমি বুঝতে পারি ফোন নম্বরটি ক্লোন করা হয়েছে।

তিনি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করবেন জানিয়ে বলেন, নাজির ছাড়া পরে আর কাউকে ফোন করে টাকা চাওয়ার তথ্য পাইনি। সরকারি ফোন নম্বর থেকে কারও কাছে টাকা চাইলে কেউ টাকা না দিয়ে আইনের আশ্রয় নেওয়ার অনুরোধ করছি।