• আগস্ট ২০, ২০২৩
  • শীর্ষ খবর
  • 180
সাঈদীকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, সিলেটে ছাত্রলীগের ১২ নেতাকে অব্যাহতি

নিউজ ডেস্কঃ মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় সিলেট জেলার তিনটি উপজেলা ছাত্রলীগ ও একটি পৌরসভা ছাত্রলীগ শাখার ১২ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল শনিবার দিবাগত রাত নয়টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তাঁদের অব্যাহতি দেওয়ার বিষয়টি জানানো হয়।

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত থাকায় ১২ নেতাকে নিজেদের সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতিপ্রাপ্ত নেতারা হলেন গোয়াইনঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সহসভাপতি সাইদুল মুরসালিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক জুবায়ের আহমেদ, গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আবদুল কাইয়ুম ও সাংগঠনিক সম্পাদক রাশেদ আহমদ, কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সারোয়ার আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রুহুল আমীন, উপ–আপ্যায়ন সম্পাদক মাহফুজ আব্বাস, সাংস্কৃতিক সম্পাদক আবুল কালাম আজাদ, ধর্ম সম্পাদক মামুন আহমদ ও সহসম্পাদক মুর্শেদ আলম ও গোলাপগঞ্জ পৌরসভা ছাত্রলীগের সহসভাপতি এহসান আহমদ।

এ বিষয়ে আজ রোববার বেলা পৌনে একটার দিকে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম বলেন, ‘যারা রাজাকার ও যুদ্ধাপরাধীদের প্রতি সহানুভূতি দেখায়, তাদের জায়গা ছাত্রলীগে নেই। ছাত্রলীগ তার আদর্শিক জায়গা থেকে মনে করে, এ রকম কারও দায়িত্বে থাকার কোনো সুযোগ নেই। তাই এমন কয়েকজনকে চিহ্নিত করে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’