• সেপ্টেম্বর ৬, ২০২৩
  • মৌলভীবাজার
  • 276
মৌলভীবাজারের সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী মারা গেছেন

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী উপজেলা) আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী (৭৮) আর নেই। আজ বুধবার বেলা তিনটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এবাদুর রহমান চৌধুরীর বাড়ি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার গাঙকুল গ্রামে। তিনি স্ত্রী ও চার মেয়ে রেখে গেছেন।

এবাদুর রহমান চৌধুরী একসময় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। পরে জাতীয় পার্টি ও বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত হন। মৌলভীবাজার-১ আসন থেকে তিনি চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে তিনি ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এবাদুর রহমান চৌধুরীর স্বজন যুক্তরাজ্যপ্রবাসী সাংবাদিক মুনজের আহমদ চৌধুরী জানান, এবাদুর রহমান চৌধুরী বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন। আজ বাদ মাগরিব ঢাকায় লালমাটিয়ার সি-ব্লকের জামে মসজিদে তাঁর প্রথম জানাজা হবে। আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় মৌলভীবাজার জেলা সদরের কেন্দ্রীয় শাহী ঈদগাহে দ্বিতীয় জানাজা এবং বেলা ১১টায় জন্মস্থান বড়লেখা উপজেলা সদরে অবস্থিত পাথারিয়া-ছোটলেখা উচ্চবিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।