• সেপ্টেম্বর ১৩, ২০২৩
  • লিড নিউস
  • 245
সিলেটে একদিনে উচ্ছেদ শতাধিক অবৈধ স্থাপনা

নিউজ ডেস্কঃ রাস্তার দুই পাশে অবৈধ স্থাপনা। প্রায় ৬ মাস আগে থেকে সেসব স্থাপনা সরিয়ে নিতে নোটিশ দিচ্ছে সিলেট সিটি করপোরেশন।
কিন্তু তার কথা কে শুনে। সিসিকের সেই নোটিশের কর্ণপাত করেননি ব্যবসায়ীরা। সরিয়ে নেননি অবৈধপন্থায় সড়ক আইন অমান্য করে নির্মিত স্থাপনা।

এরই মধ্যে হয়েছে সিটি করপোরেশন নির্বাচন।

দলের সিদ্ধান্ত মেনে ভোটে অংশ নেননি সিসিকের বর্তমান আরিফুল হক চৌধুরী। তাই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দলটির যুক্তরাজ্য শাখার যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান অনেকটা হেসে খেলে বিজয়ী হন। এরপর থেকে কতিপয় কর্মকর্তা থেকে ও মাঠ পর্যায়ে কার্যকর হচ্ছে না বর্তমান মেয়রের কোনো নির্দেশনা।

অবশেষে বুধবার (১৩ সেপ্টেম্বর) ভ্রাম্যমাণ আদালত নিয়ে মাঠে অভিযানে নামেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এ সময় সিলেট-সুনামগঞ্জ সড়কে নগরে নতুন অন্তভূক্ত সদর উপজেলার টুকেরবাজারে থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামন পর্যন্ত রাস্তার দুই পাশের শতাধিক অবৈশ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ বিষয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, প্রায় ৬ মাস আগে থেকে সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদে নোটিশ ও মাইকিং করা হয়। স্থানীয়দের অভিযানের ব্যাপারে বারবার সতর্ক করা হয়েছিল। কিন্তু কেউ কর্ণপাত করেননি। যে কারণে অভিযান চালিয়ে শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। এতে করে ওই সড়কে দুর্ঘটনা কমবে।

অভিযানে সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খান, প্রধান সম্পত্তি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিশ্বজিৎ দেবসহ আরো কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন।