• সেপ্টেম্বর ১৭, ২০২৩
  • রাজনীতি
  • 188
আবারও তারা চুরি করে ক্ষমতায় আসতে চায়: ফখরুল

নিউজ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার শুধু দ্রব্যমূল্যের দাম কমাতে ব্যর্থ হয়েছে শুধু তাই নয়, এ সরকার রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে। সরকার চুরি করে দেশকে ফোকলা করে দিয়েছে। সবচেয়ে বড় চুরি করেছে আমাদের ভোটের অধিকার। আবারও তারা চুরি করে ক্ষমতায় আসতে চায়।

রোববার (১৭ সেপ্টেম্বর) বগুড়ায় রোডমার্চ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের মানুষ যাকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছিলেন আপনাদেরই সন্তান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। স্বাধীনতার ৫২ বছর পরে সংগ্রাম করতে হচ্ছে, লড়াই করতে হচ্ছে কেন? ভোটের অধিকার, মানুষের অধিকার, ভাতের অধিকারের জন্য।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে বন্দি করে রেখেছে। আজকে তিনি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। উন্নত চিকিৎসার কোনো ব্যবস্থা হচ্ছে না। ডাক্তারা বলছেন, তাকে বাঁচাতে হলে তাড়াতাড়ি তার লিভার ট্রান্সফার করা দরকার সেটা বিদেশ ছাড়া সম্ভব নয়। বারবার বলছি, আমরা পরিবার থেকে বলছি কিন্তু তিনি (শেখ হাসিনা) শুনতে রাজি নয়। পরিষ্কার করে বলতে চাই অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসা করার সুযোগ দিতে হবে। অন্যথায় সব দায় দায়িত্ব সরকারকে নিতে হবে।

তিনি আরও বলেন, কেউ আমাদের দিয়ে দেবে না। আমাদের দাবি আদায় করে নিতে হবে। সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনাকে সরাতে হবে, তিনি ক্ষমতায় থাকলে কোনোদিনই নির্বাচন সুষ্ঠু হবে না।