• সেপ্টেম্বর ২১, ২০২৩
  • খেলাধুলা
  • 253
ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে তামিম-মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে শুরুতে ফিল্ডিং বেছে নিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপের আগে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নেওয়ার মঞ্চে একাদশে ফিরেছেন অভিজ্ঞ দুই টাইগার ব্যাটার তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ।

ফেরার তালিকায় আরও আছেন সৌম্য সরকার ও নুরুল হাসান সোহান। আজ (বৃহস্পতিবার) হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্তর মত দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছে বাংলাাদেশ। দলে ফিরিয়ে আনা হয়েছে তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদের মত অভিজ্ঞ খেলোয়াড়দের। তরুণ ও জাতীয় দলের বাইরে থাকা অভিজ্ঞ ক্রিকেটারদের নিজেদের প্রমাণের বড় মঞ্চ হতে যাচ্ছে এই সিরিজ।

ওপেনিংয়ে তামিম ইকবালের সাথে দেখা যেতে পারে লিটন দাসকে। লম্বা সময় ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়েই মাঠে ফিরবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। তিন নম্বর পজিশনে জুনিয়র তামিমকে দেখা যাবে। এ ছাড়া মিডলঅর্ডার ব্যাটার হিসেবে রয়েছেন সৌম্য সরকার।

বাংলাদেশ একাদশ

লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ

ফিন অ্যালেন, উইল ইয়াং, চ্যাড বোয়েজ, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রচিন রবীন্দ্র, কোল ম্যাককোচি, ইশ সোধি, কাইল জেমিসন, লকি ফার্গুসন (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।