• অক্টোবর ১৬, ২০২৩
  • মৌলভীবাজার
  • 248
‘বিনামূল্যে চোখের অপারেশন করিয়েছি, আপনি আবারো প্রধানমন্ত্রী হোন’

মৌলভীবাজার প্রতিনিধিঃ ‘আমি শারীরিক প্রতিবন্ধী। একসময় চোখে দেখতে পেতাম না।

শ্রীমঙ্গল হাসপাতালে গিয়ে বিনামূল্যে চোখের অপারেশন করিয়েছি। তারা আমারে চশমা দিয়েছে, চোখের ড্রপ দিয়েছে। এখন আমি সুস্থ। সেলাই করে খাই।

আপনি আবারো প্রধানমন্ত্রী হোন। ’ কথাগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলছিলেন শ্রীমঙ্গল কালিঘাটের জাহানারা বেগম।

সোমবার (১৬ অক্টোবর) সারাদেশের ৬৫ এলাকার সঙ্গে শ্রীমঙ্গলে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভার্চুয়ালি উদ্বোধন করেন আই কেয়ার সেন্টার। প্রান্তিক পর্যায়ে আধুনিক চক্ষু চিকিৎসা সেবার প্রসার ঘটাতে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারের স্বাস্থ্য বিভাগ স্থাপন করেছে আই কেয়ার সেন্টার। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলেন সেবাগ্রহীতা কালিঘাটের জাহানারা বেগম।

শুধু তিনিই নন, শ্রীমঙ্গল সবুজবাগের বীরেন্দ্র দেবও ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর নিকট অভিব্যক্তি প্রকাশের সুযোগ পান। তিনি বলেন, আমি দরিদ্র মানুষ। কাম-কাজ করে খাইতাম। কাজের সময় এক দুর্ঘটনায় চোখে ব্যথা পাই। ছানি পড়ে অন্ধ হয়ে গিয়েছিলাম। কিন্তু শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিনামূল্যে আমার চোখের অপারেশ করে দিয়েছে। আমি এখন সুস্থ। চোখে দেখতে পাই। ’

এ সময় প্রধানমন্ত্রী বীরেন্দ্র দেবকে একটা কাজের ব্যবস্থা করে দিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন।

এ সময় শ্রীমঙ্গল প্রান্তে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৪ আসনের সাংসদ এবং সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি, সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী, ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, জেলা প্রশাসক ডক্টর উর্মি বিনতে সালাম, পুলিশ সুপার মনজুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন প্রমুখ।

উল্লেখ্য, দেশের প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘কমিউনিটি আই সেন্টার’ স্থাপন কার্যক্রমের অংশ হিসেবে চতুর্থ পর্যায়ে ৭টি বিভাগে ২৮টি জেলায় ৬৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত ‘কমিউনিটি আই সেন্টার’ এর শুভ উদ্বোধন করা হয়। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এর শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।