• নভেম্বর ১০, ২০২৩
  • শীর্ষ খবর
  • 222
শনিবার মাঠে গড়াচ্ছে এসএইউপিএস প্রিমিয়ার লীগ-এসপিএল

নিউজ ডেস্ক: শনিবার (১১ নভেম্বর) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি সোসাইটি (এসএইউপিএস) কর্তৃক আয়োজিত “এসএইউপিএস প্রিমিয়ার লীগ – এসপিএল”-এর দ্বিতীয় আসর অনুষ্ঠিত হবে।

সকাল ৮ টায় সেকের কেন্দ্রীয় মাঠে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে শুরু হবে এবারের আসর। এবার মোট চারটি দল নিয়ে মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টেটি। প্রেসিডেন্টস প্রিডেটরস, সেক্রেটারিস স্পার্কস, লিজেন্ডস ল্যাগেছি ও ইউনাইটেড কিংস নামের চারটি দলে বিভক্ত হয়ে মোট ৬৯ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন টুর্নামেন্টে। যাদের সকলেই সংগঠনটির বর্তমান ও সাবেক সদস্যবৃন্দ। খেলার আয়োজনকে ঘিরে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান আয়োজকরা।

গত আসরে শুধুমাত্র ছেলেরা অংশগ্রহণ করলেও, এবারের আসরে মেয়েরাও অংশগ্রহণ করতে পারছেন। এ নিয়ে সংগঠনটির সহকারী প্রেস ও প্রকাশনা সম্পাদক সাদিয়া আবসার তনয় বলেন, “আমরা সকলেই ক্রিকেট টুর্নামেন্টটির জন্য অধীর অপেক্ষায় ছিলাম। ৪ টি টিমের একটিতে স্থান পেয়ে আমি অত্যন্ত উচ্ছ্বসিত বোধ করছি। আশা করছি একটি উপভোগ্য টুর্নামেন্টের সাক্ষী হবো”।

সেলিব্রেটি ক্রিকেট লীগের আদলে-গড়া টুর্নামেন্টিকে ঘিরে বিশ্ববিদ্যালয়ে আলাদা উত্তাপ বিরাজ করছে বলে জানা গেছে। সংগঠনের সহ সভাপতি জোবায়ের আহমেদ বলেন, “আমাদের সংগঠনটি বিশ্ববিদ্যালয়ে একটি বৈচিত্র্যময় সংগঠন হিসেবে পরিচিত। ফটোগ্রাফির পাশাপাশি দলীয় কার্যক্ষমতা বৃদ্ধির জন্য আমরা কাজ করে যাচ্ছি। এই উদ্দেশ্যকে সামনে রেখেই ২০১৯ সালে ‘এইউপিএস প্রিমিয়ার লীগ – এসপিএল’ এর প্রথম আসর অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় আগামী ১১ই নভেম্বর দ্বিতীয় আসরের পর্দা উন্মোচিত হতে যাচ্ছে। সংগঠনের সকল সদস্যের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীদের মাঝে বেশ উত্তেজনা বিরাজ করছে।”

ছবি তোলার পাশাপাশি নিজেদের মধ্যকার সৌহার্দপূর্ণ সম্পর্ককে আরো বেশ খানিকটা বাড়িয়ে নিতে এমন ভিন্নধর্মী আয়োজনের কথা জানিয়েছেন তারা। এ বিষয়ে সংগঠনের সভাপতি মো. রাজিবুল ইসলাম বলেন, “আমরা আসলে একটা পরিবারের মত। এখানে বিভিন্ন বয়সের শিক্ষার্থী থাকার পরও, সংগঠনের কাজ করার সময় সবার মধ্যে একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় থাকে। আমরা চেষ্টা করি আমাদের সংগঠনের কার্যক্রমগুলোর মাধ্যমে সিনিয়র জুনিয়র এর মধ্যে আলাদা একটা বন্ধুত্বপূর্ণ পরিবেশ তৈরি করতে। যার চিন্তা থেকে এরকম খেলাধুলার আয়োজন।”

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে বড় সংগঠন হিসেবে তারাই একমাত্র এমন ভিন্নধর্মী খেলার আয়োজন করে থাকে। মূলত ফটোগ্রাফি সম্পর্কিত সংগঠন হলেও, ছবি তোলার পাশাপাশি বিভিন্ন রকম কর্মশালা আয়োজন, সামাজিক কর্মকাণ্ড ও খেলাধুলা করে থাকে তারা। গত ফেব্রুয়ারিতে তারা জাতীয় ছবি প্রদর্শনীয় প্রতিযোগিতা “আর্ট অফ লাইট সিজন ফোর” আয়োজন করেছে। মূলত এই ছবি প্রদর্শনীয় প্রতিযোগিতার মাধ্যমে দেশের ফটোগ্রাফারদের কাছে জনপ্রিয় একটি সংগঠন হিসাবে পরিচিতি পেয়েছে সংগঠনটি।

ক্রিকেট লীগের পাশাপাশি এই মাসে তারা একটি ফটোগ্রাফি কর্মশালা আয়োজনের কথা জানিয়েছেন। এছাড়াও সামনের মাসে তারা আন্তঃবিশ্ববিদ্যালয় ছবি প্রদর্শনী ও প্রতিযোগিতা ‘সেট আউট ৫’ আয়োজন করবে বলে জানা গেছে।