• ডিসেম্বর ৬, ২০২৩
  • লিড নিউস
  • 84
সিলেটে দাঁড়িয়ে থাকা বাসে আগুন

নিউজ ডেস্কঃ দশম দফায় বিএনপির ডাকা অবরোধ চলাকালে সিলেট নগরীতে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার (৬ ডিসেম্বর) রাত সোয়া ৮টার দিকে নগরীর কদমতলী বাসস্ট্যান্ডের পার্শ্ববর্তী রেলস্টেশনের গেটের সামনে এ ঘটনা ঘটে। বাসটি মৌলভীবাজার রোডে যাত্রী পরিবহনে ব্যবহৃত হতো।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, এটি মৌলভীবাজার স্ট্যান্ডের গাড়ি। বাসের নম্বর-১১০২২৮। মৌলভীবাজার থেকে যাত্রী নিয়ে আসার পর বাসটি পরিষ্কার করে সড়কের পাশে রেখে চলে যান বাসের কর্মীরা। তখন তিন-চারটি মোটরসাইকেলে কয়েকজন এসে বাসে অগ্নিসংযোগ করে চলে যায়। এ সময় এখানে রাখা অন্য বাসের চালকরা আতঙ্কিত হয়ে তাদের বাসগুলো নিরাপদে সরিয়ে নেয়। আগুনে বাসের বেশিরভাগ অংশ পুড়ে যায়। স্থানীয়রা তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ সুরমার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা বলেন, আমরা ঘটনাস্থলে আছি। কে বা কারা আগুন দিয়েছে এ ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানতে পারিনি। জেনে পরে জানানো হবে।

এ ব্যাপারে ডিসি সাউথ সোহেল রেজা বলেন, আনুমানিক রাত ৮টা ২০ মিনিটের দিকে আমরা সংবাদ পাই কদমতলী এলাকার যমুনা মার্কেটের সামনে খাজা এন্টার প্রাইজ নামে একটি লোকাল বাসে আগুন ধরেছে। পরে তাৎক্ষণিকভাবে পুলিশ এবং ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিভিয়ে ফেলে। ধারণা করা হচ্ছে, দেশব্যাপী যে হরতাল অবরোধ হচ্ছে এই অবরোধকারী গ্রুপের কোনো সদস্যরা এসে বাসে আগুন লাগিয়ে পালিয়ে যায়।

সিলেট-মৌলভীবাজার শ্রমিক সমিতির সহসভাপতি মন্জুর আলী বলেন, বাসটি রেখে এর কর্মীরা চন্ডিপুল পর্যন্ত যেতে পারেনি। এর মধ্যেই তিন চারটি মোটরসাইকেল এসে অগ্নিসংযোগ করে চলে যায়। বাসের বেশিরভাগ অংশ পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের লোকজন আরেকটু