• জানুয়ারি ২, ২০২৪
  • লিড নিউস
  • 100
সিলেটে আসা ঢাকার দুটি ফ্লাইট আটকা পড়েছে

নিউজ ডেস্কঃ ঘন কুয়াশার কারণে রাজধানী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে সিলেটে আসা ৫টি ফ্লাইটের মধ্যে ৩টি ছেড়ে গেলেও যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় দুটি উড়োজাহাজ আটক পড়েছে।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

ঘন কুয়াশার কারণে রাজধানী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ৮ ঘণ্টা উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণ বন্ধ ছিলো। এই সময়কার ৫টি ফ্লাইট সিলেটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। এছাড়া একটি ফ্লাইট চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে নামে।

শাহজালাল বিমানবন্দর সূত্র জানায়, কুয়াশার কারণে সোমবার (১ জানুয়ারি) দিবাগত রাত ১২টা থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত ওই এয়ারপোর্টে ফ্লাইট স্বাভাবিকভাবে চলাচল করতে পারেনি। তবে মঙ্গলবার (২ জানুয়ারি) ৯টা থেকে যথারীতি ফ্লাইট উঠা-নামা শুরু হয়। ফ্লাইট চলাচল ব্যাহত থাকা অবস্থায় ৫টি ফ্লাইট সিলেট ও ১টি চট্টগ্রামে পাঠানো হয়।

পরে মঙ্গলবার ৯টার পর সিলেটে আসা ৫টির মধ্যে ৩টি ও চট্টগ্রামের ফ্লাইট ঢাকায় যায়।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক (স্টেশন ম্যানেজার) হাফিজ আহমদ মঙ্গলবার বিকালে বলেন- ঘন কুয়াশার কারণে ঢাকায় অবতরণ করতে না পেরে রাত থেকে সকাল পর্যন্ত সাড়ে ৮ ঘণ্টায় বিভিন্ন এয়ারলাইনের শারজাহ, মাস্কাট, গুয়াঞ্জু, দোহা ও সিঙ্গাপুর থেকে আগত ৫টি ফ্লাইট সিলেটে আসে। আজ (মঙ্গলবার) সকাল ৯টার পর আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক সিলেট থেকে ৩টি ফ্লাইট ঢাকায় যায়। তবে ২টি উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়া এখনো যেতে পারেনি। সংশ্লিষ্ট টিম ত্রুটি সারাতে কাজ করছে।