• জানুয়ারি ২৩, ২০২৪
  • খেলাধুলা
  • 43
সিলেট স্টেডিয়ামের জন্য রাজশাহী থেকে এলো ফ্লাডলাইট

নিউজ ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের সিলেট পর্ব মাঠে গড়াচ্ছে আগামী শুক্রবার থেকে। মধ্যখানে একদিন বিরতি দিয়ে ছয়দিনে এখানে ম্যাচ হবে ১২টি।

দেশের ক্রিকেটের সবচেয়ে জমকালো আসরের জন্য বর্তমানে শেষমুহূর্তের প্রস্তুতি চলছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এজন্য রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম থেকে ফ্লাডলাইটের ১৬০টি বাল্ব খুলে আনা হয়েছে সিলেটের স্টেডিয়ামে। বিসিবির অধীনে এ কাজ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র বলছে, সিলেট স্টেডিয়ামের ফ্লাডলাইটের মান খুব বেশি ভালো নয়। ফলে দিবারাত্রির ম্যাচ থাকলে অন্য স্টেডিয়াম থেকে ফ্লাডলাইটের বাল্ব খুলে এনে প্রতিস্থাপন করা হয়। খেলা শেষে আবার সেগুলো ফেরত দেওয়া হয়।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া ম্যানেজার মোস্তফা ফরিদুল হোসেন কোরেশী (ফরহাদ কোরেশী) জানান, খেলায় যাতে আলোকস্বল্পতার সমস্যা না হয়, সেজন্য বিভিন্ন সময়ে বাল্ব আনা হয়। খেলা শেষে বাল্বগুলো আবার ফিরিয়ে নেওয়া হয়।

রাজশাহী স্টেডিয়াম থেকে ফ্লাডলাইটের বাল্ব সিলেটে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) সুকুমার সাহা। তিনি জানান, নিজস্ব খরচে বাল্বগুলো বিপিএল শেষে রাজশাহীতে এনে লাগিয়ে দিয়ে যাওয়া হবে—এই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে খুলে নেওয়ার অনুমতি দেওয়া হয়।

বাংলাদেশে অবশ্য এক স্টেডিয়ামের বাল্ব অন্য স্টেডিয়ামে খুলে নেওয়ার ঘটনা নতুন নয়। এর আগে রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামের ফ্লাডলাইটের বাল্ব খুলে খুলনা স্টেডিয়ামে লাগানো হয়েছিল। একই স্টেডিয়ামের বাল্ব নিয়ে লাগানো হয়েছিল চট্টগ্রাম স্টেডিয়ামেও।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে। এ স্টেডিয়ামে কোনো সংস্কার কাজ করাতে হলে তাদের অনুমতির প্রয়োজন হয়। সংশ্লিষ্টরা বলছেন, স্টেডিয়ামের ফ্লাডলাইটের সমস্যা স্থায়ীভাবে সমাধান করার বিষয়টি বিবেচনাধীন।