• জানুয়ারি ২৮, ২০২৪
  • খেলাধুলা
  • 135
মাশরাফির গুরুত্বটা সিলেট স্ট্রাইকার্স বোঝে: নাফিস ইকবাল

নিউজ ডেস্কঃ মাশরাফি বিন মর্তুজা পুরোপুরি ফিট নন। বিপিএলের মতো প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে খেলার মতো আদর্শ অবস্থায় তিনি নেই, বারকয়েক সেটা বলেছেন নিজেই।

তারপরও সিলেট স্ট্রাইকার্স মাশরাফিকে চায়। মাশরাফির নেতৃত্বগুণকেই বড় করে দেখছে তারা। এমনকি এবার টানা তিন ম্যাচ হারের পরও মাশরাফির বিকল্প ভাবছে না সিলেট।

দলটির ম্যানেজার নাফিস ইকবাল তো পরিষ্কার জানিয়েই দিলেন, সিলেট ফ্র্যাঞ্চাইজি আসলে মাশরাফির গুরুত্বটা বোঝে।

আজ (রোববার) সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটারে ঐচ্ছিক অনুশীলন করে সিলেট স্ট্রাইকার্স। ওই অনুশীলনে দেখা যায়নি দলের অধিনায়ক মাশরাফিকে।

দলের সবাই প্রায় অনুশীলনে ছিলেন, ছিলেন না অধিনায়কই। তবে সিলেট ম্যানেজার এতে সমস্যার কিছু দেখছেন না। নাফিস ইকবাল বলেন, ‘আজকে আমাদের ঐচ্ছিক অনুশীলন ছিল। এখানে যাদের দরকার ছিল তারা আসছে। যাদের বিশ্রামের প্রয়োজন ছিল তারা বিশ্রাম নিয়েছে। এখানে ফিজিও রয়েছে, ম্যানেজমেন্ট রয়েছে, যাদের বিশ্রাম নেয়া দরকার তারা নিয়েছে।’

এই বিপিএলেই মাশরাফি কয়েকবার বলেছেন, তিনি আদর্শ অবস্থানে নেই। কিন্তু দলীয় কিছু ব্যাপার আছে, যেগুলো বলাও যায় না। আসলে মাশরাফি বোঝাতে চেয়েছেন, তিনি না চাইলেও ফ্র্যাঞ্চাইজির অনুরোধেই এবার খেলতে হচ্ছে।

যেখানে মাশরাফি নিজেই বলছেন, তিনি খেলার মতো আদর্শ অবস্থায় নেই। সেখানে সিলেট ফ্র্যাঞ্চাইজি কেন তাকে অধিনায়ক করে খেলিয়ে যাচ্ছে?

এই প্রসঙ্গে নাফিস ইকবাল বলেন, ‘আমি মাশরাফির বক্তব্য শুনিনি। কিন্তু ফ্রাঞ্চাইজি তার গুরুত্বটা বোঝে। সকলেই চাইছে সে মাঠে উপস্থিত থাকুক। এক একটা দলের শক্তির জায়গা একেক রকম থাকে। আমরা সকলেই জানি মাশরাফি কতটা শক্তিশালী, শুধু মাঠে খেলোয়াড় হিসেবে না, তার মধ্যে অসাধারণ নেতৃত্বগুণ রয়েছে। দলকে নেতৃত্ব দেয়ার জন্যও কিন্তু আমাদের দেখতে হয়। আমাদের ফ্রাঞ্চাইজি মালিক যারা রয়েছেন তারা চান যে ওই নেতৃত্বের জায়গা থেকে মাশরাফি যেন একাদশে থাকে।’

নাফিস ইকবাল যোগ করেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হচ্ছে মাশরাফির মেন্টালিটি সব থেকে শক্তিশালী। এই গুণটা সে সৃষ্টিকর্তা থেকে পেয়েছে উপহার হিসেবে। সবার মধ্যে এই জিনিসটা থাকে না। নেতৃত্বের মাধ্যমে সবকিছুর সঙ্গে ভালোভাবে মানিয়ে নিতে পারে মাশরাফি।’