• মার্চ ৩০, ২০২৪
  • জাতীয়
  • 15
ভারতীয় পণ্য বয়কট কেবলই একটি পলিটিক্যাল স্টান্ট: ড. মোমেন

নিউজ ডেস্ক: ভারতীয় পণ্য বয়কট কেবলই একটি পলিটিক্যাল স্টান্ট বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন, ইদানীং ভারতীয় পণ্য বয়কটের যে প্রবণতা দেখা দিয়েছে তাতে বিএনপিও সায় দিচ্ছে। কিন্তু আমার মত হলো, ভারতীয় পণ্য বয়কট কেবলই একটি পলিটিক্যাল স্টান্ট। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক শেষে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আবদুল মোমেন বলেন, এবারের সংসদীয় কমিটিতে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তার মধ্যে একটি ইস্যু হলো, প্রায়ই আমরা প্রবাসীদের কাছ থেকে অভিযোগ পাই। বিদেশে চলা সব মিশনের একজন প্রধান ইন্সপেক্টর আছেন। সেখানে সুপারিশ করা হয়েছে, প্রতি মাসে প্রবাসীদের কাছ থেকে কতগুলো এবং কী অভিযোগ আসে তার বিবরণ যেন আমাদের জানানো হয়। এ ছাড়া বৈঠকে আন্দামান দ্বীপপুঞ্জসহ বিদেশের কোন কোন জেলে কত বাংলাদেশি বন্দি আছে এবং তাদের মুক্তির বিষয়ে মিশনগুলো কী করছে, সেসবের বিবরণ নিয়েও আলোচনা হয়েছে।

সোমালিয়া উপকূলে জিম্মি নাবিকদের বিষয়ে তিনি বলেন, আমরা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছি, এমনকি কমিটির বৈঠকেও বিষয়টি উঠে এসেছে। তিনি জানিয়েছেন, নাবিকদের নিরাপদে ফিরিয়ে আনতে কাজ চলছে, শিগগিরই একটি ইতিবাচক ফল পাওয়া যাবে।