• এপ্রিল ১৯, ২০২৪
  • শীর্ষ খবর
  • 30
সরকার কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের পাশে সবসময় আছে : এমএ মান্নান

সুনামগঞ্জ প্রতিনিধিঃ পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম.এ মান্নান বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের পাশে সবসময় আছে। কৃষিতে আধুনিকতার ছোঁয়া এই সরকারের হাত ধরেই এসেছে।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে পরিবর্তনের যে সূচনা হয়েছে তা এগিয়ে নিতে হবে। একটি কুচক্রী মহল দেশের উন্নয়ন ও পরিবর্তন চোখে দেখে না। এরা বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাস করে না। এদের থেকে সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার নলুয়ার হাওরের ভূরাখালি এলাকায় ধান কাটা উৎসবের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
কৃষি সম্প্রসারণ কার্যালয়, জগন্নাথপুরের উদ্যোগে ধান কাটা উৎসবের উদ্বোধন অনুষ্ঠারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম।

কৃষি কর্মকর্তা কাওসার আহমেদের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সিদ্দিক আহমেদ, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু রঞ্জন ধর, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী সবুজ কুমার শীল, আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান, আকমল খান, উপজেলা যুবলীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম রিপন, প্যানেল মেয়র সাফরোজ ইসলাম, সাবেক ইউপি সদস্য নান্টু দাস।

এসময় জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা কাওসার আহমেদ জানান, জগন্নাথপুর উপজেলায় ২১ হাজার ৩৮৫ হেক্টর জমিতে ধান আবাদ করা হয়েছে। ইতিমধ্যে ৩০ শতাংশ ধান কাটা হয়েছে।