• এপ্রিল ২৩, ২০২৪
  • শিক্ষাঙ্গন
  • 28
সাস্টে গার্ড নিয়োগে লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ

নিউজ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তার স্বার্থে কর্মী সরবরাহ করে থাকে যমুনা স্টার সেইভ গার্ড সার্ভিস লিমিটেড। কোম্পানিটির বিশ্ববিদ্যালয় ইউনিটের সুপারভাইজার সৈয়দ হাবিবুর রহমান ওরফে হাবিবের বিরুদ্ধে কর্মী নিয়োগে এক থেকে দেড় লাখ টাকা ঘুষ নেওয়াসহ নানা অনিয়মের অভিযোগ তুলেছেন কোম্পানির নিরাপত্তা কর্মীরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে বিশ্বদ্যিালয়ের রেজিস্ট্রার বরাবর লিখিতভাবে এসব অভিযোগ করেছেন তারা। অভিযোগপত্রে কোম্পানিটির ৯৪ জন কর্মী স্বাক্ষর করেন।

লিখিত অভিযোগে তারা বলেন, একজন যোগ্যতাসম্পূর্ণ ব্যক্তি কোম্পানিতে চাকরি নিতে প্রায় এক থেকে দেড়লাখ টাকা দিতে হয় হাবিবকে। এছাড়া বিনা কারণে কর্মীদের হাজিরা কাটা, অতিরিক্ত ডিউটিতে টাকা আদায়, কোম্পানির কথা বলে বিনা কারণে কর্মীদের কাছে ১০ হাজার করে টাকা দাবি, অনিয়ম নিয়ে কথা বলায় এবং ছুটি নিয়ে চিকিৎসায় গেলে দুজনকে বিনা নোটিশে চাকরিচ্যুত করা ও কটু ভাষায় কথা বলেন সৈয়দ হাবিবুর রহমান। এসব অভিযোগ তুলে সুপারভাইজার হাবিবকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন ওই নিরাপত্তাকর্মীরা।

সব অভিযোগের বিষয়ে কোম্পানির সুপারভাইজার সৈয়দ হাবিবুর রহমানের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘এসব অভিযোগ মিথ্যা’। তিনি আর কিছু বলেননি।

অভিযোগপত্রের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান বলেন, ‘বিষয়টি আমি শুনেছি’।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, ‘আমাকেও চিঠি দিয়েছে নিরাপত্তাকর্মীরা।’ প্রশাসনিক প্রক্রিয়ায় এ ব্যাপারে কাজ করা হবে বলে তিনি জানান।