• মে ১৯, ২০২৪
  • জাতীয়
  • 19
বাংলাদেশ ব্যাংক সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দেয়নি : ডেপুটি গভর্নর

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশিদ আলম বলেছেন, ‘বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। আমরা তথ্য দেওয়ার জন্য প্রস্তুত। আমাদের তিনজন কর্মকর্তাকে শুধু তথ্য দেওয়ার জন্য নিয়োগ দেওয়া হয়েছে। তারপরও যদি না হয়, আমরা তিনজন ডেপুটি গভর্নর আছি, আমাদের সঙ্গে যোগাযোগ করুন।’

শনিবার (১৮ মে) দুপুরে পঞ্চগড় চেম্বার ভবন মিলনায়তনে বাংলাদেশ ব্যাংকের ‘ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট’-এর আয়োজনে এক কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

গ্রাহকদের ব্যাংকিং বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য রংপুর বিভাগে গ্রাহক সচেতনতা সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে। তারই অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, ‘এ বছর আট লাখ কোটি টাকার বাজেট ঘোষণা করা হবে। যারা অপপ্রচার চালাচ্ছে তাদের মাধ্যমে বিভ্রান্ত হবেন না। বাংলাদেশ এখন অনেক দেশের কাছে রোল মডেল। দেশ এগিয়ে যাচ্ছে, পেছনে তাকানোর সময় নেই। মানুষের আয় বেড়েছে, অনেকে না জেনে বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছেন।’

ডেপুটি গভর্নর বলেন, ‘ব্যাংকিং সেক্টরে যারা কাজ করছি তারা সবাই দেশের জন্য কাজ করছি। খেলাপি ঋণ আদায়ে আপনারা সচেতন হোন। গ্রাহকদের সঙ্গে ভালো আচরণ করুন।’ কর্মসূচিতে সার্বিক সহযোগিতা দিচ্ছে ব্যাংক এশিয়া পিএলসি।

উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নুরুল আমিন ও রুহুল আমিন, বাংলাদেশের ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের পরিচালক লিজা ফাহমিদা ও শায়েমা ইসলাম, ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক শাফিউজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এফআইসিএসডি স্ট্র্যাটেজিক কমিউনিকেশন টিমের প্রধান অতিরিক্ত পরিচালক মাহেনুর আলম।