• মে ৩০, ২০২৪
  • শীর্ষ খবর
  • 12
সিলেটে গুণীজন সম্মাননা ও ঐতিহ্য নিয়ে ফ্যাশন শো অনুষ্ঠিত

নিউজ ডেস্ক: রানওয়ে ম্যানিয়াকে’র মডেল এজেন্সীর ৭ম বর্ষপূর্তি উপলক্ষ্যে সিলেটের গুণীজন সম্মাননা ও সিলেটের ঐতিহ্য নিয়ে ফ্যাশন শো অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) রাত ৮টা নগরীর সারদা স্মৃতি ভবনে রানওয়ে ম্যানিয়াকের আয়োজনে ও সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় নতুন মডেলদের নিয়ে দুইটি পর্বে ফ্যাশন শো অনুষ্ঠিত হয়।

রানওয়ে ম্যানিয়াকের চেয়ারম্যান হিতাংসু দাশ ইমনের সভাপতিত্বে ও রুবেল রাজের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর ড. ফারুক উদ্দিন।

অনুষ্ঠানে গুণীজন সম্মাননা প্রদান করা হয় একুশে পদকপ্রাপ্ত লোকসংগীত শিল্পী সুষমা দাশকে, আজীবন সম্মাননা প্রদান করা হয় রানওয়ে ম্যানিয়াকের উপদেষ্টা বিজিত চৌধুরীকে, সম্মাননা স্মারক দেওয়া হয় প্রথম আলো’র দেশসেরা আলোকচিত্রী আনিস মাহমুদকে, অনুষ্ঠানের সহযোগিতায় ভুমিকা রাখায় সম্মাননা দেয়া হয় সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্করকে, তরুণ ছাত্রনেতা হিসেবে সম্মাননা দেয়া হয় সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভকে।

অনুষ্ঠানে ফ্যাশন ডিজাইনার হিসেবে কাজ করেন চট্টগ্রামের দেশীয়ানোর সত্ত্বাধিকারী সানজিদা আফরোজ ও পোশাকে ছিলেন চারু চট্টগ্রামের প্রয়াত প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার শিমুল খালেদ। তরুন ডিজাইনার হিসেবে ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র তন্ময় বড়ুয়া, শাহরিয়ার, পুনম দাশ, সাবরিনা চৌধুরী, আবু বকর সিদ্দীক। কস্টিউমস ডিজাইন করেন নিলুফা ইয়াসমিন।

এতে কোরিওগ্রাফার ছিলেন ফ্যাশন ডিরেক্টর আলমগীর হোসেন আলো, মেকআপে ছিলেন রিজান আহমেদ রুমেল ও আবীর হাসান। পুরো অনুষ্ঠানে মডেল কো-অর্ডিনেটর ছিলেন জয়ন্ত কুমার দাস।

অনুষ্ঠানে প্রথম পর্বে তুলে ধরা হয় বাংলাদেশের পহেলা বৈশাখ, বসন্ত, অমর একুশে, ঈদ, পূজা, স্বাধীনতা ও বিজয়কে তুলে ধরা হয়। অন্য পর্বে রিপ্রেজেন্টস অব সিলেটে মরমী কবি হাসন রাজা, প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ, সংগীতশিল্পী রুনা লায়লা, সাঁওতাল, মাঝি, সুরমা পারের মেয়ে, পর্যটক, পুরনো বিয়ের চিত্র, ভাইফোঁটা অনুষ্ঠিত হয়।