• জুন ৪, ২০২৪
  • শীর্ষ খবর
  • 11
সিলেটে এক মাসে সড়কে হারালেন ৩১ জন

নিউজ ডেস্ক: সিলেটে আশঙ্কাজনকহারে বেড়েছে সড়ক দুর্ঘটনার সংখ্যা। কোনো কোনো দুর্ঘটনায় ঘটনাস্থলেই মারা যাচ্ছে পুরো পরিবারের লোকজন। আহত হচ্ছেন শত শত মানুষ। চলতি বছরের বিগত দুই মাসের চেয়ে মে মাসে সড়ক দুর্ঘটনায় সিলেট বিভাগে হতাহতের সংখ্যা কিছুটা কমেছে। মে মাসে সিলেট বিভাগে ২৯টি সড়ক দূর্ঘটনায় ৩১ জন নিহত ও ৮৭ জন আহত হয়েছেন। এ প্রতিবেদন প্রকাশ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি।

প্রতিবেদনে প্রকাশ করা হয়, মে মাসে সিলেট বিভাগে ২৯টি সড়ক দুর্ঘটনায় ৩১ জন নিহত ও ৮৭ জন আহত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে সিলেট ও হবিগঞ্জ জেলায়। সিলেট জেলায় ১৩টি সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত ও ৫৬ জন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় ৫টি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ১৭ জন আহত হয়েছেন।

মৌলভীবাজার জেলায় ৪টি সড়ক দুর্ঘটনায় ৪জন নিহত ও ৩ জন আহত হয়েছেন ও হবিগঞ্জ জেলায় ৭টি সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন।

নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক,সিলেট বিভাগীয় কমিটির সদস্য সচিব ও সিলেট জেলার আহবায়ক জহিরুল ইসলাম মিশু গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানান, ৫টি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকার তথ্য, ২টি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য, অনুমেয় অনুজ্জ বা অপ্রকাশিত ঘটনা ও নিসচা। সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিত্তিতে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, মে মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ১১ জন মোটরসাইকেল চালক ও আরোহী ও ৬ জন সিএনজি ও লেগুনা চালক ও যাত্রী ও ৫ জন পথচারী রয়েছেন। এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৬ জন, মুখোমুখি সংঘর্ষে ১২ জন নিহত হয়েছেন। বৈদ্যুতিকন খুঁটির সাথে ধাক্কায় ১ জন নিহত হয়েছেন। এছাড়া মে মাসে নিহত ৩১ জনের মধ্যে ২৩ জন পুরুষ, ৬ জন মহিলা ও ২ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, এপ্রিল মাসে সিলেট বিভাগে ৩৭টি সড়ক দূর্ঘটনায় ৪৪ জন নিহত ও ৭৫ জন আহত হয়েছিলেন।