• জুলাই ৩, ২০২৪
  • শীর্ষ খবর
  • 13
সিলেটের সড়কে একমাসে ৩০ জনের প্রাণহানি

নিউজ ডেস্ক: সিলেটে সম্প্রতি আশঙ্কাজনক হারে বেড়েছে সড়ক দুর্ঘটনা। গাড়ির বেপরোয়া গতি, চালকদের অজ্ঞতা ও আইন না মানা এবং ট্রাফিক আইনের বাস্তবায়ন না হওয়াই এসব দুর্ঘটনার অন্যতম কারণ বলে মন্তব্য সংশ্লিষ্টদের।

নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি এক প্রতিবেদনে বলছে- সদ্য বিদায়ী জুন মাসের শুরুতে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনার হার কিছুটা কম থাকলে ও মাসের শেষের দিকে দুর্ঘটনার সংখ্যা অনেক বেড়ে যায়। তবে গত ঈদযাত্রায় সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়নি।

সংগঠনটি জানায়, জুন মাসে সিলেট বিভাগে ২৭টি সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। এ মাসে গড়ে প্রতিদিন একটি করে সড়কে ঝরেছে তাজা প্রাণ।

প্রতিবেদনে প্রকাশ করা হয়, জুন মাসে সিলেট বিভাগে ২৭টি সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে সিলেট ও হবিগঞ্জ জেলায়।

সিলেট জেলায় ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত ও ২৬ জন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় ৪টি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন।

মৌলভীবাজার জেলায় ৩টি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন এবং হবিগঞ্জ জেলায় ৭টি সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, জুন মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ৬ জন মোটরসাইকেল চালক ও আরোহী ও ১৩ জন সিএনজি ও লেগুনা চালক ও যাত্রী ও ৯ জন পথচারী রয়েছেন। এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ২ জন, মুখোমুখি সংঘর্ষে ১১ জন নিহত হয়েছেন। গাছের ও বৈদ্যুতিক পিলার এর সাথে ধাক্কায় ৩ জন নিহত হয়েছেন। এছাড়া জুন মাসে নিহত ৩০ জনের মধ্যে ২১ জন পুরুষ, ৬ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এর আগে (মে) মাসে সিলেট বিভাগে ২৯টি সড়ক দুর্ঘটনায় ৩১ জন নিহত ও ৮৭ জন আহত হন।