• জুলাই ৮, ২০২৪
  • জাতীয়
  • 12
প্রশ্নফাঁস: পিএসসির গাড়িচালক আবেদ আলীসহ আটক ১৭

নিউজ ডেস্ক: সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীন বিসিএসের ক্যাডার এবং নন–ক্যাডার নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে প্রতিষ্ঠানটির গাড়িচালক আবেদ আলীসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই চক্রটি নয় বছর ধরে বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে আসছিলেন বলে অভিযোগ রয়েছে।

সোমবার (৮ জুলাই) সন্ধ্যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল চাকমা তাঁদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আবেদ আলীসহ ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের নিয়ে অভিযান অব্যাহত রয়েছে। তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে।

সিআইডির অপর একটি সূত্র জানিয়েছে, পিএসসির প্রশ্নফাঁস নিয়ে আলোচিত গাড়িচালক আবেদ আলী জীবন, তাঁর ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম, পিএসসির দুই উপ–পরিচালক, ১ সহকারী পরিচালক, দুই অফিস সহায়কসহ মোট ১৭ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি।

১৭ জনের মধ্যে ৬ জনই সরকারি কর্ম–কমিশনের কর্মকর্তা–কর্মচারী। অভিযানে উদ্ধার করা হয়েছে সরকারি বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের বিপুল আলামত।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, পিএসসির পরিচালক আবু জাফর ও জাহাঙ্গীর আলম, প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক আলমগীর কবির, সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী ও তাঁর ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম, ডেসপাস রাইডার খলিলুর রহমান, অফিস সহায়ক সাজেদুল ইসলাম, নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের টেকনিশয়ান নিয়ামুন হাসান, অডিটর প্রিয়নাথ রায়, নোমান সিদ্দিকী, আবু সোলায়মান মো. সোহেল, জাহিদুল ইসলাম, মামুনুর রশীদ, সাখাওয়াত হোসেন, সায়েম হোসেন এবং লিটন সরকার।