• জুলাই ১২, ২০২৪
  • মৌলভীবাজার
  • 39
শ্রীমঙ্গলে জমি নিয়ে বিরোধে প্রাণ গেলো শিক্ষানবিশ আইনজীবীর

মৌলভীবাজার প্রতিনিধিঃ জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিবেশীর হামলায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী ইমাদ উদ্দিন রকিব নিহত হয়েছেন।

শুক্রবার (১২ জুলাই) সকালে শ্রীমঙ্গলের তেলিআবদা দিঘালীগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের বড় ভাই হেলাল উদ্দিন গুরুত্ব আহত হয়েছেন। তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, এক খণ্ড জমি নিয়ে প্রতিবেশী খলিল সরদারের সঙ্গে রকিবের পরিবারের দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে দায়ের করা মামলায় আদালত রকিবদের পক্ষে রায় দেন। রায় পেয়ে শুক্রবার সকালে নিহত ইমাদ উদ্দিন রকিব ও তার বড় ভাই হেলাল উদ্দিন তাদের জমিতে চাষাবাদ করতে যান। এ সময় খলিল সরদারের লোকজন দেশীয় অস্ত্র দিয়ে তাদের উপর হামলা চালায়। এতে ঘটনাস্থলেই ইমাদ উদ্দিন রকিব মারা যান।

এ বিষয়ে মন্তব্য জানতে অভিযুক্ত খলিল সরদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সিন্দুরখান ইউপি চেয়ারম্যান ইয়াসিন আরাফাত রবিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ জমি নিয়ে নিহত রকিবের পরিবার গ্রাম আদালতে মামলা করেছিল। পরবর্তীতে আমরা বিবাদীদের গ্রাম আদালতে হাজির হওয়ার জন্য নোটিশ দিই। কিন্তু তারা হাজির হননি। পরে এটা থানা পর্যন্ত গড়ায়।

কারা হামলা করেছে এমন প্রশ্নের জবাবে ইউপি চেয়ারম্যান বলেন, শুনেছি সরদার বাড়ির লোকজন এ হামলার সঙ্গে জড়িত।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় বলেন, অভিযুক্তদের গ্রেপ্তারে আমাদের কয়েকটি টিম মাঠে নেমেছে। আশা করছি দ্রুতই তাদের আইনের আওতায় আনা যাবে।