• জুলাই ১৬, ২০২৪
  • শীর্ষ খবর
  • 42
কোটাবিরোধী শিক্ষার্থীদের সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ

নিউজ ডেস্ক: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীর।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকাল সাড়ে ৫টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে হাজারে শিক্ষার্থী জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। ফলে সড়কের দুই পাশে আটকা পড়ে শত শত যানবাহন।

সরজমিনে দেখা যায়, মঙ্গলবার দুপুর থেকে ক্যাম্পাসে লাঠিসোঁটা হাতে বিক্ষোভ মিছিল করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বিকাল চারটার দিকে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা রাস্তায় বসে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ‘আমার ভাইয়ের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘চাইতে গেলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘সাস্টিয়ান সাস্টিয়ান, এক হও লড়াই করো’ ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলনরত শিক্ষার্থীরা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রেখেছেন।

এদিকে অবরোধের স্থানে রয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ, গোয়েন্দা পুলিশ, স্পেশাল ফোর্স ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) সদস্যগন। ।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ঠেকাতে দুপুর দুইটা থেকে ক্যাম্পাসে লাঠিসোটা নিয়ে অবস্থান নেয় ছাত্রলীগ। এসময় তাদের হাতে বাঁশ, লাঠিসহ বিভিন্ন ধরনের অস্ত্র দেখা যায়। তবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘন্টাখানের অবস্থানের পর তারা ছত্রভঙ্গ হয়ে চলে যায়।