• সেপ্টেম্বর ১, ২০২৪
  • লিড নিউস
  • 14
সিলেটে যুবদল নেতার মৃত্যুর ঘটনায় মামলা

নিউজ ডেস্কঃ গত অক্টোবর মাসে হাসিনাবিরোধী আন্দোলনের সময় সিলেটের দক্ষিণ সুরমায় জিুলু আহমদ দিলু নামের যুবদল নেতার মৃত্যুর ঘটনায় এক বছর পর মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে মামলাটি করেন নিহতের ভাই বুলু মিয়া। তিনি গোলাপগঞ্জ উপজেলার দক্ষিণ মদন গৌরি গ্রামের ইলিয়াছ আলী এলাইছের ছেলে। দিলু গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

মামলায় সদ্য বদলি হওয়া সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, ৪ পুলিশ কর্মকর্তা ও আওয়ামী লীগের ৩৩ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এছাড়া আসামি করা হয়েছে অজ্ঞাতপরিচয় আরও ১০০-১৫০ জনকে। প্রধান আসামি করা হয়েছে দক্ষিণ সুরমা থানার তৎকালীন ওসি মো. শামসুদ্দোহাকে।
মামলার অন্যতম কয়েকজন আসামি হলেন- দক্ষিণ থানার পরিদশর্ক আবুল হোসেন, এসআই লোকমান হোসাইন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল হোসেন ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ।

থানার এজাহারে বাদী উল্লেখ করেন- গত বছরের ৩১ অক্টোবর বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ চলাকালে সিলেট-ঢাকা মহাসড়কের লালাবাজার এলাকায় নেতাকর্মীদের উপর পুলিশ ও সরকার দলের লোকজন হামলা এবং গুলিবর্ষণ করে। এসময় দিলু মোটরসাইকেল নিয়ে ঘটনাস্থল ত্যাগ করার সময় পুলিশের গাড়ি এসে তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে দিলু পড়ে গেলে মারধর করা হয়। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। এছাড়া মামলা না করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের নিহতে বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের ভয় দেখায়। তাই মামলার ভয় ও বাড়িঘর দখলের হুমকি দেওয়ায় বাদী এতদিন মুখ খুলেননি। অনুকুল পরিবেশ ফিরে আসায় তিনি এখন মামলা করেছে দিলুর পরিবার।

আদালত মামলাটি আমলে নিয়ে এফআইআর হিসেবে রেকর্ড করার জন্য দক্ষিণ সুরমা থানাপুলিশকে নির্দেশ দেন।