• অক্টোবর ২০, ২০২৪
  • লিড নিউস
  • 2
কোম্পানীগঞ্জে ভারতীয় খাসিয়াদের গুলিতে দুই বাংলাদেশি আহত

নিউজ ডেস্কঃ সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়াদের ছোঁড়া গুলিতে জয়নাল আবেদীন (২০) ও সুমন খন্দজানি ((৩০) নামে দুই বাংলাদেশি নাগরিক আহত হয়েছেন।

রোববার (২০ অক্টোবর) বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার দমদমিয়া সীমান্তের ১২৬০ পিলারের ৪নং সাব পিলার সংলগ্ন ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

আহত জয়নাল আবেদীন কোম্পানীগঞ্জের উত্তররণিখাই ইউনিয়নের পূর্ব তুরুং গ্রামের ছুলেমান মিয়ার ছেলে এবং সুমন খন্দজানি একই এলাকার সুজ খন্দজানির ছেলে।

স্থানীয় সূত্র জানায়, সীমান্ত এলাকায় ভারতের ১০০০ গজ অভ্যন্তরে রেডিয়ান নামক বাগানে কমলা আনতে যান জয়নাল ও সুমন। এমন সময় ভারতীয় খাসিয়ারা বাগান থেকে গুলি ছুড়লে দুজন গুরুতর আহত হয়ে বাংলাদেশে ফিরে আসেন।

স্বজনদের সহযোগিতায় তারা আত্মগোপনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

বিজিবি ৪৮ ব্যাটালিয়নের দমদামিয়া সীমান্ত ফাঁড়ির নায়েব সুবেদার আনয়ার হুসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই বাংলাদেশি বিএসএফ’র গুলিতে আহত হননি। সীমান্ত ফাঁড়ি দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ খাসিয়ারা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে দুই যুবক আহত হয়ে ফের বাংলাদেশে চলে আসেন।

এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে সীমান্তের ১২৬০ পিলার সংলগ্ন এলাকায় বিকাল ৪ টা ১০ থেকে ৪টা ৫০ মিনিট পর্যন্ত বিএসএফ’র সঙ্গে পতাকা বৈঠক হয়।

এতে ভারতের পক্ষে বিএসএফ ইন্সপেক্টর তুররুং ও ইন্সপেক্টর দীপক কুমার এবং বাংলাদেশের ৪৮ ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির নায়েব সুবেদার আনয়ার হুসেন অংশ নেন।