• অক্টোবর ২৩, ২০২৪
  • শীর্ষ খবর
  • 2
বন্দরবাজারে পুলিশের হাতে যুবলীগ নেতা আটক

নিউজ ডেস্কঃ সিলেট মহানগরের বন্দরবাজার এলাকা থেকে বাবর মিয়া (৪৫) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের সহসভাপতি ও উপজেলার তেতলী ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সদস্য।

কোতোয়ালি থানাপুলিশের একটি টিম বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বন্দরবাজার এলাকা থেকে বাবরকে গ্রেফতার করে। তিনি দক্ষিণ সুরমার ধরাধরপুর গ্রামের মৃত হাবিবুর রহমান (হাবান মিয়া)-এর ছেলে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া অফিসার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বাবর মিয়ার বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলনের সময় সিলেট মহানগরের বন্দরবাজারসহ বিভিন্ন স্থানে ও দক্ষিণ সুরমায় আন্দোলনকারীদের উপর হামলা এবং নাশকতার অভিযোগ রয়েছে। এসব অভিযোগে দায়েরকৃত একটি মামলার এজাহারভুক্ত আসামি তিনি। সেটি হচ্ছে- ৫ আগস্ট বিকেলে মহানগরের কিন ব্রিজ (উত্তরপাড়) এলাকায় সংঘটিত হামলা ও সহিংসতা। এ মামলার ৩০ নং আসামি বাবর।

অপরদিকে, ২০২৩ সালের ৩১ অক্টোবর আওয়ামী সরকারবিরোধী আন্দোলনের সময় বিক্ষোভকারীদের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় ৩ নং আসামি তিনি। এছাড়া বাবর মিয়া সিলেটের শীর্ষ সন্ত্রাসী স্বেচ্ছাসেবক লীগ নেতা পিযুষ কান্তি দে’র অন্যতম সহযোগী ছিলেন বলে জানা গেছে।