• মে ৮, ২০২০
  • শীর্ষ খবর
  • 677
সিলেটে খুলবে না মার্কেট-শপিং মল

নিউজ ডেস্কঃ সিলেটের কোনো শপিং মল ও ব্যবসা প্রতিষ্ঠান ঈদের আগে খুলবে না। শুক্রবার দুপুরে সিলেট সিটি করপোরেশনে ব্যবসায়ী নেতৃবৃন্দের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ব্যবসায়ীরা স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে উপস্থিত একাধিক ব্যবসায়ী নেতা জানান, করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ১০ মে থেকে সিলেটের কোনো শপিং মল, মার্কেট ও ফ্যাশন হাউস না খোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। ঈদের আগে ব্যবসা প্রতিষ্ঠান না খোলার ব্যাপারেও সবাই একমত হন।

বৈঠকে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সহ-সভাপতি শফিউল আলম নাদেলসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশ নেন।

বৈঠকের সিদ্ধান্তের ব্যাপারে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, সিলেটের ব্যবসায়ীদের সিদ্ধান্ত সরকারের প্রতিও একটা বড় বার্তা আমরা। আমরা আগে চাই নিরাপত্তা, পরে ব্যবসা। আমরা চাই- আগে জীবন, পরে জীবিকা।

তিনি বলেন, কেবল পোষাকের দোকান নয়, নিত্যপণ্য ছাড়া সবধরণের দোকানপাট ও বিপানীবিতান ঈদ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে এই সময়ে যাতে ফুটপাতে কেউ ব্যবসা করতে না পারে এই ব্যাপারেও সিটি করপোরেশকে সতর্ক থাকতে হবে।

সিলেটের ব্যবসায়ীদের এই সিদ্ধান্তকে অভূতপূর্ব উল্লেখ করে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আবারও প্রমাণ হয়েছে সিলেটের ব্যবসায়ীরা ব্যবসার আগেও মানুষের জীবনের নিরাপত্তাকে প্রাধান্য দেন এবং জাতীয় দুর্যােগে তারা সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিতে পারেন।

তিনি বলেন, এখন যেভাবে চলছে, নিত্যপণ্য ছাড়া সব ধরণের দোকানপাট বন্ধ, ঈদ পর্যন্ত একইভাবে সবকিছু বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

এরআগে বৃহস্পতিবার নগরীর নয়াসড়ক ব্যবসায়ী সমিতি নয়সাড়ক এলাকার কোনো ব্যবসা প্রতিষ্ঠান না খোলার সিদ্ধান্তের কথা জানায়।