• জুন ৩, ২০২০
  • লিড নিউস
  • 560
সিলেট আরও ৮০ জন করোনা আক্রান্ত সনাক্ত

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে নতুন করে আরও ৮০ জন করোনাভাইরাসে আক্রান্ত সনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৫৬ জন, মৌলভীবাজার জেলার ১৬ জন, সুনামগঞ্জ জেলার ৬ ও হবিগঞ্জ জেলার ২ জন।

বুধবার ৩ জুন সিলেট ওসমানী মেডিকেলেরে পিসিআর ল্যাব, শাবি পিসিআর ল্যাব ও ঢাকার ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার ল্যাবে পরীক্ষায় তাদের করোনা পজেটিভ আসে।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বুধবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৫৬ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। যা সিলেটে একদিনে সর্বোচ্চ সংখ্যক রোগী ধরা পড়লো। আক্রান্তরা সিলেটের কোন কোন উপজেলার বাসিন্দা এ রিপোর্ট লেখা পর্যন্ত তা জানা যায়নি।

এদিকে, মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ এ তথ্য নিশ্চিত করেন বলেন, শনাক্ত হওয়া ১৬ জনই নতুন। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সদরের ৩ জন, কমলগঞ্জের ৩ জন, কুলাউড়ার ৭ জন, শ্রীমঙ্গলের ২ জন, ও জুড়ীতে একজন রয়েছেন।

অপর দিকে, সুনামগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, বুধবার সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হলে এর মধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ৩ জন, যার মধ্যে একজন ৪ বছরের শিশু, জগন্নাথপুর উপজেলায় ২ জন এবং দোয়ারাবাজার উপজেলায় একজনের করোনা শনাক্ত হয়।

এদিকে, হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান জানান, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে এ ২ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাটের ১ জন ও সদরের ১ জন রয়েছেন।