• জুলাই ২১, ২০২০
  • শীর্ষ খবর
  • 416
এমসি মাঠে পশুর হাট বন্ধের দাবিতে সড়ক অবরোধ

নিউজ ডেস্কঃ সিলেটের মুরারীচাঁদ (এমসি) কলেজের মাঠে কোরবানির পশুর হাট না বসানোর দাবিতে নগরীর টিলাগড়ে সড়ক অবরোধ করেছেন কলেজটির শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দারা।

মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে বৃষ্টি উপেক্ষা করে তারা টিলাগড় পয়েন্টে দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন।

এ সময় যানবাহন চলাচল করতে না পেরে এ সড়কে যানজটের সৃষ্টি হয়। পরে শাহপরাণ থানার ওসি আবদুল কাইয়ুম চৌধুরীর আশ্বাসে শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দারা অবরোধ তুললেও হাট সরাতে তারা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন।

২৪ ঘণ্টর মধ্যে এমসি কলেজের মাঠ থেকে কোরবানির পশুর হাট সরানোর ঘোষণা না দিলে আগামীকাল থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন বিক্ষোভকারীরা।

এর আগে গত রোববার (১৯ জুলাই) এমসি কলেজ মাঠ থেকে পশুর হাট সরানোর দাবিতে সিলেট জেলা প্রশাসক, সিলেট সিটি করপোরেশন মেয়র ও এমসি কলেজের অধ্যক্ষ বরাবরে স্মারকলিপি প্রদান করেন ২০ নং ওয়ার্ডের বাসিন্দারা।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার সিলেট নগরীতে কোরবানির পশুর অস্থায়ী হাটের জন্য তিনটি উন্মুক্ত স্থান ইজারা দেয়ার উদ্যোগ নেয় সিটি করপোরেশন। এমসি কলেজ মাঠ, সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠ ও দক্ষিণ সুরমার টোাক টার্মিনালে কোরবানির পশুর হাট বসানো উদ্যোগ নেওয়া হয়।

তবে বিভিন্ন ইসলামি সংগঠনের আপত্তির মুখে আলিয়া মাদ্রা মাঠ ও ইজারাদারের আপত্তির মুখে ট্রাক টার্মিনালে পশুর হাট বসানোর সিদ্ধান্ত থেকে সরে আসে সিসিক। এমসি কলেজ মাঠেও পশুর হাট বসানোর আপত্তি জানিয়ে আসছেন শিক্ষার্থী, ক্রীড়া সংগঠন ও স্থানীয় বাসিন্দারা। তবে এই আপত্তি উপেক্ষা করেই হাটের জন্য এই মাঠটি ইজারা দিয়েছে সিসিক।