• আগস্ট ২৬, ২০২০
  • শীর্ষ খবর
  • 386
গোয়াবাড়ি টিলা কর্তন, কাউন্সিলর ইলিয়াছের ভাইকে জরিমানা

নিউজ ডেস্কঃ সিলেট সিটি করপোরেশনের জনবল, খননযন্ত্র ও দুটি ট্রাক ব্যবহার করে নগরীতে টিলা কাটার দায়ে ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমানের ভাই নূর উদ্দিনকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

এছাড়াও জনবল ও যানবাহন ব্যবহার করায় সতর্ক করে দেওয়া হয়েছে সিটি করপোরেশন কর্তৃপক্ষকে।

বুধবার (২৬ আগস্ট) পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ে শুনানি শেষে এক আদেশে জরিমানা করা হয়। শুনানিতে জরিমানাপ্রাপ্ত নূর উদ্দিনসহ সিটি করপোরেশনের খননযন্ত্র ও ট্রাকের তিন চালক উপস্থিত ছিলেন।

যদিও মঙ্গলবার (২৫ আগস্ট) বিষয়টি জানতে কাউন্সিলর ইলিয়াছুর রহমানের ফোনে কল করলে ‘বিষয়টি মিথ্যা’ বলে বক্তব্য প্রদান করেন।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন বলেন, সিটি করপোরেশনের যানবাহন নিয়ে টিলা কাটার ঘটনা তদন্ত করে সত্যতা পাওয়া গেছে। ওই টিলা কাটার মূল হোতা কাউন্সিলর ইলিয়াছুর রহমানের ভাই নূর উদ্দিনকে তলব করা হয়েছিল। বুধবার চারজনের উপস্থিতিতে শুনানি শেষে নূর উদ্দিনকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আর সিটি করপোরেশনের বাকি তিনজন ভবিষ্যতে এ রকম কাজ করবেন না বলে মুচলেকা দেওয়ায় তাঁদের সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সিটি করপোরেশনের ৮ নম্বর ওয়ার্ডের কালীবাড়ি ছড়ায় ওয়াকওয়ে (হাঁটাপথ) প্রকল্প এলাকার পাশে একটি রাস্তায় মাটি কাটার কথা বলে গোয়াবাড়ির টিলা কাটা হচ্ছিল। খবর পেয়ে গত বুধবার (১৯ আগস্ট) পরিবেশ অধিদপ্তরের একটি দল ওই জায়গা পরিদর্শন করে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমানের ভাই নূর উদ্দিন ওই সময় দাবি করেন, ‘সিটি মেয়রের নির্দেশেই’ তিনি টিলা কাটছিলেন।

পরে পরিবেশ অধিদপ্তর সেই জায়গায় টিলা কাটা বন্ধ করে দেয় এবং তদন্ত শেষে বুধবার নূর উদ্দিনকে জরিমানার মাধ্যমে বিষয়টির সুরাহা হয়।