• আগস্ট ২৬, ২০২০
  • শীর্ষ খবর
  • 292
সিলেটে পলিথিন কারখানা বন্ধ, ৩ ফার্মেসিকে জরিমানা

নিউজ ডেস্কঃ সিলেটের দক্ষিণ সুরমায় অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন উৎপাদনের দায়ে একটি পলিথিন কারখানা বন্ধ করে দিয়েছে প্রশাসন। ওই পলিথিন কারখানার মালিকদের ৩৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। এছাড়া দক্ষিণ সুরমার ভার্থখলা এলাকার ফেমাস মার্কেটে অভিযান চালিয়ে ৩টি ফার্মেসিকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে সিলেটের জেলা প্রশাসন, র‍্যাব-৯ ও ওষুধ প্রশাসনের সম্বনয়ে গঠিত একটি দল এ অভিযান চালায়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গির আলম এসব অভিযানে নেতৃত্ব দেন।

জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার শামমা লাবিবা অর্নব এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার লামাহজরাই এলাকায় মোবাইল কোর্টের অভিযান চালিয়ে খাজা প্যাকেজিং এন্ড ফ্যাক্টরি নামে পলিথিন উৎপাদনকারী প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয় এবং এই প্রতিষ্ঠানের দুই অংশীদারকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ফেমাস মার্কেটের ফার্মেসিগুলোতে অভিযান চালিয়ে লাইসেন্স, নিম্নমানের ওষুষ ও ফার্মাসিষ্ট না থাকার কারণে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করার পাশাপাশি তাদেরকে সর্তক করে দেয়া হয়।

তিনি আরও বলেন, ফেমাস সার্জিক্যালকে ১০ হাজার টাকা, এমএম ফার্মেসিকে ৫ হাজার ও সার্জিক্যাল অ্যান্ড সান্টিফিক ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।