• সেপ্টেম্বর ২, ২০২০
  • শীর্ষ খবর
  • 320
সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়াল, সুস্থ ৮ হাজার

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। বুধবার (২ সেপ্টেম্বর) আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়ে গেছে। তবে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যাও কম নয়। করোনা আক্রান্ত ১১ হাজার ৬৩ জনের মধ্যে আট হাজার ৪৬ জন সুস্থ হয়েছেন। করোনায় মারা গেছেন এ পর্যন্ত ১৮৯ জন। বর্তমানে সিলেটের চার জেলায় করোনায় আক্রান্ত রোগী রয়েছেন দুই হাজার ২৮ জন।

বুধবার সিলেটের দুই ল্যাবে নতুন করে আরও ৯৮ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ল্যাবে ৬৩ এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৩২ জনের করোনা শনাক্ত হয়।

শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, বুধবার ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষা শেষে মোট ৬৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেটের নয়জন, সুনামগঞ্জের ২১, মৌলভীবাজারের ২৮ এবং হবিগঞ্জের আটজন।

এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বুধবার ওসমানীর ল্যাবে করোনা পরীক্ষায় নতুন করে আরও ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেটের ২৮ ও মৌলভীবাজারের চারজন।

বুধবার সন্ধ্যায় সিলেটের দুই ল্যাবে শনাক্ত হওয়া ৯৮ জনকে নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৬৩। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে এ বিভাগে মারা গেছেন ১৮৯ জন। করোনা আক্রান্ত হয়ে সিলেটের চার জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন আছেন ১২৯ জন।