• ডিসেম্বর ১৩, ২০২০
  • শীর্ষ খবর
  • 859
জগন্নাথপুরের তানিমের সিলেটী গান ফেসবুকে ভাইরাল

নিউজ ডেস্কঃ সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে সম্প্রতি ভাইরাল হয়েছে সুনামগঞ্জের জগন্নাথপুরের বাসিন্দা প্রবাসী তানিম হোসেন শামীমের গান। তানিম হোসেন বর্তমানে দক্ষিণ আফ্রিকা প্রবাসী। প্রায় তিন বছর ধরে তিনি দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন। সেখানে তিনি ক্যাপটাউন এলাকায় ব্যবসার পাশাপাশি স্টেলেন বোচ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।

সম্প্রতি তিনি সিলেটী ভাষায় ‘তুমি আমার বউ, তুমি আমার সবটা’ একটি গান গেয়ে ফেসবুকে আপলোড করেছেন। এরপর থেকে সামাজিক যোগযোগ মাধ্যমে গানটি ভাইরাল হয়। বর্তমানে সামাজিক যোগযোগ মাধ্যমে সিলেটের বিভিন্ন গ্রুপে এবং পেজ থেকে গানটি শেয়ার করছেন অনেকেই।

সিলেট শাহজালাল সিটি কলেজের সাবেক এ শিক্ষার্থী বলেন, শখের বসে গান করি। র‌্যাপ ধাচের কিছু গান আমি আগেও করেছি। সম্প্রতি বলিউডের ‘রাব নে বানাডি জোরি’ গানের মিউজিকের সঙ্গে গত ৮ ডিসেম্বর সিলেটী ভাষায় ‘তুমি আমার বউ, তুমি আমার সবটা’ গানটি গেয়ে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে আপলোড করেছিলাম। এরপর থেকে বিভিন্ন জন শেয়ার করে গানটি ভাইরাল হতে থাকে। পরবর্তীতে ‘সিলেটি নটক’ নামের একটি ফেসবুক পেজে গানটি আপলোড হওয়ার পর আরও জনপ্রিয়তা পায়। প্রথমে পেজ থেকে আমার গাওয়া গানের কোনো ক্রেডিট দেওয়া না হলেও পরবর্তীতে গায়কের স্থানে আমার নাম দেওয়া হয়েছে।

গান জনপ্রিয়তা পাওয়ায় খুশি জানিয়ে তিনি বলেন, একজন সিলেটী হিসেবে আমি খুশি। আমার সিলেটের গান অন্তত কিছু মানুষের জনপ্রিয়তা পেয়েছে। অনেককে আনন্দ দিতে পেরেছে। আগামীতেও আমি সকালের ভালোবাসায় থাকতে চায়। প্রবাসে থেকেও সিলেটের মানুষের ভালোবাসায় আমি ধন্য হয়েছি।