• ডিসেম্বর ১৮, ২০২০
  • শীর্ষ খবর
  • 305
ওসমানী বিমানবন্দর থেকে ২ কেজি স্বর্ণের বার উদ্ধার, গ্রেপ্তার ১

নিউজ ডেস্কঃ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা একযাত্রীর কাছ থেকে ১৪টি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন প্রায় ২ কেজি। যার বাজার মূল্য প্রায় সোয়া কোটি টাকা।

কাস্টমস ও শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা জানান, শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল ৮টা ৪৫ মিনিটে দুবাই থেকে আসা বিজি-২৪৮ করে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন ব্রাক্ষণবাড়িয়া কসবা এলাকার জামিল আহমদ (২৮)। উদ্ধারকৃত স্বর্ণের ১২টি বার তার উরুতে বিশেষ ব্যবস্থায় রাখা ছিল। অন্য ২টি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার তার হাত ব্যগ থেকে উদ্ধার করা হয়।

স্বর্ণ উদ্ধারের পর জামিল আহমদকে গ্রেপ্তার করা হয়।

এসব তথ্য জানিয়ে সিলেট ওসমানী বিমানবন্দরের কাস্টমস ও শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক আল আমিন বলেন, গোপন তথ্যে খবর পেয়ে দুবাই থেকে আসা জামিল আহমদের উপর বিশেষ নজরদারি রাখা হয়েছিল। তাকে পাহারা দিয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পর্যন্ত নিয়ে আসার পর জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে অস্বীকার করলেও জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সাথে স্বর্ণের বার থাকার কথা স্বীকার করেন জামিল। এরপর সবার উপস্থিতিতে তার পায়ের উরুতে বিশেষভাবে বাঁধা অবস্থায় ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, দুবাই ফেরত জামিলের হাত ব্যাগ থেকে ২টি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বার ছাড়াও স্বর্ণালংকারের মধ্যে বেশিরভাগই গলার। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য সোয়া কোটি টাকা। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।