• ডিসেম্বর ২২, ২০২০
  • শীর্ষ খবর
  • 332
সিলেটের ৪টি ফিলিং স্টেশনসহ ৫ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্কঃ সিলেটের ৪টি ফিলিং স্টেশন এবং একটি কয়েল উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (২১ ডিসেম্বর) র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯, বিএসটিআই ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে অভিযানা চালিয়ে এই পাঁচ প্রতিষ্ঠানকে মোট ৪ লাখ টাকা জরিমানা করে।

র‌্যাব জানায়, র‌্যাব-৯ এর কোম্পানি কমান্ডার অতি.পুলিশ সুপার মো.সামিউল আলম, জাতীয় ভোক্তা অধিদপ্তর সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম ও বিএসটিআই সিলেটের পরিদর্শক মো. মাসুদ রানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সিলেটের বিভিন্ন এলাকার থাকার দায়ে ৪টি ফিলিং স্টেশনকে মোট সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এই ৪টি ফিলিং স্টেশনেরই পরিমাপক যন্ত্রে ত্রুটি ছিলো বলে জানান র‌্যাব-৯ এর কোম্পানি কমান্ডার অতি.পুলিশ সুপার মো.সামিউল আলম।

এর মধ্যে মেসার্স বেঙ্গল গ্যাসোলিন এন্ড সার্ভিসিং-কে ১ লক্ষ টাকা, হাজি মজনু মিয়া ফিলিং স্টেশনকে ১ লক্ষ টাকা, মের্সাস সুরমা পেট্টোলিয়ামকে ৫০ হাজার টাকা ও মেসার্স নর্থ ইস্ট ওয়েল কোম্পানিকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, র‌্যাব ৯ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর (সিলেট জেলা কার্যালয়) যৌথ অভিযান চালিয়ে সিলেট নগরীস্থ রাজ দ্বীপ কোম্পানিকে ৫০ টাকা জরিমানা করে। লাইসেন্স না নিয়েই এ কোম্পানি কয়েল উৎপাদন করার দায়ে জরিমানা করা হয় বলে সিলেটভিউ-কে জানিয়েছেন র‌্যাব-৯ এর এএসপি ওবাইন।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯ এর মেজর মো. শওকাতুল মোনায়েম ও এএসপি ওবাইন এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুকায়স্থ।