• ডিসেম্বর ২৪, ২০২০
  • শীর্ষ খবর
  • 288
সিলেটে সড়কে গাড়ি পার্কিং-কারীদের বিরুদ্ধে অভিযানে সিসিক ও ট্রাফিক বিভাগ

নিউজ ডেস্কঃ সিলেট নগরীর বন্দরবাজার থেকে চৌহাট্টা পর্যন্ত সড়কটি যানজটমুক্ত করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সিটি করপোরেশন (সিসিক) ও সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। তারই ধারাবাহিকতায় এ সড়কে গাড়ি পার্কিং-কারীদের বিরুদ্ধে জোর অভিযানে নেমেছে সিসিক ও এসএমপির ট্রাফিক বিভাগ।

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বন্দরবাজার থেকে চৌহাট্টা পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে পার্কিং করে রাখা লোকজনের বিভিন্ন ধরনের গাড়ি ও মোটরসাইকেল জব্দ করা হয়। পাশাপাশি গাড়ি ও মোটরসাইকেল মালিকদের মামলা ও জরিমানার আওতায় নিয়ে আসা হয়।

বেলা ২টায় শুরু হওয়া প্রায় দুই ঘণ্টা ব্যাপী এই অভিযানে বেশ কয়েকটি গাড়ির মালিকের বিরুদ্ধে মামলা করা হয় এবং মোটরসাইকেল, প্রাইভেট কার ও সিএনজি অটোরিকশা জব্দ করে সিটি করপোরেশন কার্যালয়ের সামনে নিয়ে রাখা হয়। অভিযানে নেতৃত্ব দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ।

অভিযানকালে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমরা বার বার নোটিশ জারির পরও অনেক মার্কেট কর্তৃপক্ষ নিজস্ব পার্কিংয়ের জায়গা করেনি। তাই সিটি করপোরেশন ও মহানগর পুলিশ আজ এ অভিযানে নেমেছে। মামলা করে, জরিমানা করে রাস্তায় গাড়ি রাখা লোকজনকে শাস্তির আওতায় আসা হচ্ছে।

আরিফ বলেন, আমরা এত কষ্ট করে, নানা উদ্যোগ নিয়ে নগরবাসীর স্বস্তির স্বার্থে এ সড়কটি যানজটমুক্ত রাখার চেষ্টা করছি। পয়সাওয়ালাদের মোটরসাইকেল, নোহা গাড়ি, প্রাইভেট কার কিংবা সিএনজি অটোরিকশার পার্কিয়ের জন্য সেটি নষ্ট হতে দেবো না। আমরা আজ থেকে কঠোর অভিযানে নেমেছি। এমন অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।