• জানুয়ারি ৭, ২০২১
  • শীর্ষ খবর
  • 329
সুনামগঞ্জে চলন্ত বাসে ধর্ষণচেষ্টা: রিমান্ড শেষে বাসচালক কারাগারে

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে চলন্ত বাসে ধর্ষণচেষ্টার ঘটনায় গ্রেপ্তার বাসচালক শহীদ মিয়াকে (২৫) তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। রিমান্ড শেষে আজ বৃহস্পতিবার দুপুরে পুলিশ তাঁকে সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রাগিব নূরের আদালতে হাজির করে। পরে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশের কোর্ট পরিদর্শক আশেক সুজা মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার সাত দিন পর গত শনিবার সকালে সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে শহীদ মিয়াকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তিনি ঢাকা থেকে একটি বাসে করে সুনামগঞ্জে আসেন। গ্রেপ্তারের পর আবার ওই দিনই তাঁকে ঢাকায় সিআইডি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা করা হয়। সেখানে ভুক্তভোগী নারী শহীদ মিয়াকে শনাক্ত করেন। জিজ্ঞাসাবাদের পর তাঁকে সুনামগঞ্জের দিরাই থানা-পুলিশের কাছে হস্তান্তর করে সিআইডি। গত সোমবার দিরাই থানা-পুলিশ তাঁকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে। বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সুনামগঞ্জের দিরাই উপজেলার দিরাই পৌর শহরে গত ২৬ ডিসেম্বর বিকেলে চলন্ত বাসে উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা চালান বাসের চালক ও তাঁর সহকারী। নিজেকে রক্ষা করতে গিয়ে বাস থেকে লাফ দেয় ওই ছাত্রী। এতে সে গুরুতর আহত হয়। পরে তাকে সিলেটে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সে বাড়িতে আছে।

ঘটনার রাতেই দিরাই থানায় মেয়ের বাবা বাদী হয়ে বাসের চালক সিলেটের নগরের জালালাবাদ থানার মৌলারগাঁও এলাকার বাসিন্দা শহীদ মিয়া ও তাঁর সহকারী সুনামগঞ্জের ছাতকের কামরাঙ্গীরচর গ্রামের আবদুর রশিদসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন। এরপর ২৭ ডিসেম্বর রাতে ছাতকের বুরাইয়া গ্রাম থেকে আবদুর রশিদকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেপ্তারের পর আবদুর রশিদ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।