• ফেব্রুয়ারি ২৪, ২০২১
  • লিড নিউস
  • 226
পাঁচ কোটি টাকার মাদক দ্রব্য ধ্বংস করেছে বিজিবি

নিউজ ডেস্কঃ সিলেটের বিভিন্ন সীমান্ত থেকে গত দেড় বছরে উদ্ধারকৃত প্রায় পাঁচ কোটি টাকার বিভিন্ন ধরনের মাদক দ্রব্য ধ্বংস করেছে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় সিলেটের ৪৮ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে এই মাদকদ্রব্যগুলো ধ্বংসকরন কার্যক্রম উদ্বোধন করেন বিজিবি উত্তরপুর্ব কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান।

ধ্বংসকৃত মাদকদ্রব্যগুলোর মধ্যে রয়েছে, ১৯ হাজার ৮৮ বোতল ভারতীয় বিভিন্ন ব্রান্ডের মদ,চার হাজার ২১ বোতল ফেন্সিডিল, নয় হাজার ৭৯৩ পিস ইয়াবা ও ৯২ কেজি গাঁজা ও ছয় লাখ ৬৯ হাজার পিস ভারতীয় বিড়ি।

এ সময় ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মাদক চোরাচালান বন্ধে আরো কঠোর হচ্ছে বিজিবি। যে কোন মূল্যে শুন্যের কোঠায় নামিয়ে আনতে বদ্ধ পরিকর বিজিবি।

এদিকে বিজিবির পক্ষ থেকে জানানো হয় ধ্বংসকৃত মাদক দ্রব্যের আনুমানিক দাম প্রায় ৪ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৩৩০ টাকা বলে জানানো হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৩ জুন থেকে ২০২১ সালের ৩১ জানুয়ারী পর্যন্ত বিভিন্ন সীমান্ত এলাকায় ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা এসব মাদক দ্রব্যগুলো উদ্ধার করা হয়।