• মার্চ ৬, ২০২১
  • লিড নিউস
  • 208
সিলেটে ভ্যাকসিনের ২য় ডোজ ২ মাসপর নেয়ার বিশেষ নির্দেশনা

নিউজ ডেস্কঃ সিলেট নগরীতে করোনা ভ্যাকসিন গ্রহণকারীরা ২য় ডোজ নিবেন ১ম টিকা গ্রহণের দিন থেকে ২ মাস পর। শুরুর দিকে টিকা গ্রহনকারীদের ১ মাস পর ২য় ডোজ নেয়ার জন্য নির্দেশনা দেয়া হলেও পরিবর্তিত সরকারি নির্দেশনায় সবাইকেই ১ম টিকা গ্রহণের দিন থেকে ২ মাস পর ২য় ডোজ গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে।

সিসিকের পিআরও (পাবলিক রিলেশন অফিসার) আলীম শাহ শনিবার (৬ মার্চ) এক বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে বিষয়টি জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, টিকা গ্রহণকারী যাদেরকে ১ মাস পর টিকার ২য় ডোজ নিতে নির্দেশনা দেয়া হয়েছিল তাদেরকে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নির্ধারিত কেন্দ্রে টিকা গ্রহণের দিন থেকে ২ মাস পর ২য় ডোজ টিকা গ্রহণ করার জন্য অনুরোধ জানানো হচ্ছে।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইনসে টিকাদান কর্মসূচির প্রথম দিকে যাদের রেজিষ্ট্রেশন ফরমে টিকার ২য় ডোজ ১ মাস পর নিতে বলা হয়েছে, তাদেরকে দয়া করে পরিবর্তিত সরকারি নির্দেশনা মোতাবেক টিকা গ্রহণের দিন থেকে ২ মাসের দিন নির্ধারিত কেন্দ্রে গিয়ে ২য় ডোজ টিকা নেয়ার আহবান জানান সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম।

উল্লেখ্য, সিলেটে কোভিড-১৯ টিকা প্রদান শুরু হয় গত ৭ ফেব্রুয়ারি। সিলেট সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ১২টি কেন্দ্রে টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও নগরীর পুলিশ লাইনস কেন্দ্রেও টিকাদান কর্মসূচি চলছে।