• জুন ২৩, ২০২১
  • শীর্ষ খবর
  • 198
হাবিবের পক্ষে মাঠে নামবেন মিসবাহ সিরাজ

নিউজ ডেস্কঃ সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ) আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন নবীন–প্রবীণ ২৫ জন নেতা। তাঁদের মধ্যে ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তিনবারের সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজও। অপেক্ষাকৃত নবীন হাবিবুর রহমান দলীয় মনোনয়ন পেলে মনোনয়নবঞ্চিতরা নীরব হয়ে পড়েন। মনোনয়নবঞ্চিতদের মধ্যে সবার আগে নীরবতা ভাঙলেন মিসবাহউদ্দিন সিরাজ।

আজ বুধবার আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে এক বিবৃতিতে তিনি দলীয় প্রার্থীর বিজয়ে মাঠে নামবেন জানিয়ে নৌকার বিজয়ে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। যোগাযোগ করলে মিসবাহ বিবৃতির বিষয়টি নিশ্চিত করেছেন।

বিবৃতিতে মিসবাহ বলেছেন, ‘সিলেট নগরীর একেবারে নিকটতম নির্বাচনী এলাকা সিলেট-৩ আসন। টানা তিনটি সংসদে এই আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন। যিনি এলাকার উন্নয়নে দিন–রাত বিরামহীন কাজ করে গেছেন। করোনাকালে তাঁর আকস্মিক মৃত্যুতে আসনটি শূন্য হয় এবং উপনির্বাচন হচ্ছে। সব ভেদাভেদ ভুলে উন্নয়নের প্রতীক নৌকাকে বিজয়ী করতে হবে। নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা মানুষের অর্থনৈতিক মুক্তির প্রতীক। সব পর্যায়ের নেতা-কর্মী ঐক্যবদ্ধভাবে আমরা নৌকার বিজয় নিশ্চিত করব।’

১৯৭৭ সালে সিলেট জেলা ছাত্রলীগে যোগ দেওয়ার মধ্য দিয়ে রাজনীতিতে হাতেখড়ি সিরাজের। ২০০২ সালে সিলেট মহানগর আওয়ামী লীগের দুই মেয়াদে ছিলেন সাধারণ সম্পাদক। ২০০৯ সাল থেকে পরপর তিন মেয়াদে তিনি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদে ছিলেন। ২০১৯ সালের ২৬ ডিসেম্বর কেন্দ্রীয় পদ থেকে বাদ পড়েন। তবে সিলেটে আওয়ামী লীগ ও সামাজিক তৎপরতায় মিসবাহ সক্রিয় আছেন।

তিনটি উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী করোনায় সংক্রমিত হয়ে গত ১১ মার্চ মৃত্যুবরণ করেন। ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করা হয়। এই আসনে আগামী ২৮ জুলাই ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

১২ জুন এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয় হাবিবুর রহমানকে। এরপর থেকে মিসবাহ নীরব ছিলেন। বিবৃতি দিয়ে সেই নীরবতা ভাঙলেন। মিসবাহ বলেন, ‘কারও আহ্বানে নয়, দলের প্রতি আনুগত্য থেকে দল মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতেই আমি আমার অবস্থান পরিষ্কার করেছি। আমার মনোনয়ন চাওয়া আর না পাওয়া নিয়ে স্বাভাবিকভাবে কিছু বিভ্রান্তি বিরাজ করছে। দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সাধারণ কর্মী–সমর্থকদের মধ্যে যেন এ নিয়ে কোনো বিভ্রান্তি না থাকে, এ জন্য বিবৃতি দিয়ে দলীয় প্রার্থীকে সমর্থন জানিয়েছি। আমি নৌকার বিজয়ে মাঠেও প্রচারণা চালাব।’