• জুন ২৪, ২০২১
  • শীর্ষ খবর
  • 215
নতুন নেতৃত্বের অপেক্ষায় শাবিপ্রবি ছাত্রলীগ

শাবি ডেস্কঃ মেয়াদোত্তীর্ণের সাতবছর পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্রলীগের কমিটি সম্প্রতি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এদিকে নতুন কমিটি গঠনের খবরে দীর্ঘদিন ধরে স্থবির হয়ে থাকা শাবিপ্রবি ছাত্রলীগের রাজনীতি আবারও চাঙ্গা হয়ে উঠেছে।

নতুন কমিটির শীর্ষপদে ঠাঁই পেতে এরইমধ্যে তৎপরতা শুরু হয়েছে নেতাকর্মীদের মধ্যে। দীর্ঘদিন নতুন কমিটি না আসায় অন্তঃকোন্দল ও গ্রুপিং নিয়ে নানা বিতর্ক পিছু ছাড়েনি ছাত্রলীগের। এখন নেতাকর্মীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন নতুন নেতৃত্বকে স্বাগত জানাতে। সবার মুখে মুখে একটিই কথা- ‘খুব শিগগিরই আসছে শাবিপ্রবি ছাত্রলীগের নতুন কমিটি’।

যারা বিগত দিনে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন, দলের জন্য ত্যাগ শিকার করেছেন ও কোনো ধরনের নেতিবাচক অভিযোগে বিদ্ধ হননি- এমন নেতৃত্বই প্রত্যাশা করছেন শাবিপ্রবির নেতাকর্মীরা।

জানা যায়, ২০১৩ সালের ৮ মে শাখা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটি গঠিত হয়। সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সভাপতি ও ইমরান খানকে সাধারণ সম্পাদক করে সাত সদস্য বিশিষ্ট একবছর মেয়াদী কমিটি দিয়েছিল কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর দুই বছর পর ২০১৬ সালের ৮ মে ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। গত ১৭ জুন এ কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সার্বিক বিষয়ে জানতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের কাউকেই পাওয়া যায়নি।