• জুন ২৯, ২০২১
  • শীর্ষ খবর
  • 358
মৃত্যুর ৪দিন পর জানা গেল উপাধ্যক্ষ করোনা পজিটিভ ছিলেন

নিউজ ডেস্কঃ মৃত্যুর চারদিন পর জানা গেলো বিশিষ্ট শিক্ষাবিদ ও সিলেটের বিশ্বনাথের সৎপুর কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আল্লামা ছালিক আহমদ (র.) (৫৬) করোনা পজিটিভ ছিলেন।

গত ২৩জুন নমুনা পরীক্ষায় দিলেও ২৪জুন তার মৃত্যু হয়। আর মৃত্যুর চারদিন পর সোমবার (২৮জুন) সকালে সিলেট ওসমানী হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ আসে।

এর আগে গত ২৪ জুন বৃহস্পতিবার সকাল সোয়া ৭টারদিকে তিনি সিলেটের রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওইদিন বিকেল ৫টায় তাঁর নিজ গ্রাম ভূরকি গ্রামের ভূরকি মাদ্রাসা মাঠে হাজারো মানুষের উপস্থিতিতে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এরপর তাকে তাঁর পারিবারিক কবরস্থানে দাফনও সম্পন্ন করা হয়। আগেরদিন ২৩জুন নমুনা পরীক্ষায় দিলেও ২৪জুন তার মৃত্যু হয়। আর মৃত্যুর চারদিন পর হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ফলাফল আসে তিনি করোনায় সংক্রমিত হয়েই মারা গেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমনা মুসা। তিনি এ প্রতিবেদককে বলেন, গত ২২জুন জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় আল্লামা ছালিক আহমদের স্বজনরা তাকে সিলেট রাগীব রাবেয়া হাসপাতালে ভর্তি করেন। করোনা উপসর্গ থাকায় পরদিন গত ২৩জুন তাঁর নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। আর করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ২৪ জুন তিনি মারা যান।

তিনি জানান, আল্লামা ছালিক আহমদকে নিয়ে বিশ্বনাথে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩জন। সোমবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৯৬জন, আইসোলেশনে রয়েছেন ৪৮জন এবং সুস্থ হয়েছেন ৩৩৫জন।

আল্লামা ছালিক আহমদের (র.) ছেলে মাশরুর আহমদ বলেন, সোমবার পর্যন্ত পরিবারের কেউই জানতেন না তার বাবা করোনাক্রান্ত ছিলেন।