• জুলাই ১৪, ২০২১
  • শীর্ষ খবর
  • 215
সিলেটে একদিনে আবারও ৯ জনের মৃত্যু

নিউজ ডেস্কঃ  মাত্র ২৪ ঘণ্টায় আবারও করোনায় ৯ জনের প্রাণহানি ঘটলো সিলেটে। এর আগে ৭ জুলাই সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ভয়ঙ্কর করোনায় মারা যান ৯ জন। এটাই সিলেটে ছিলো সর্বোচ্চ মৃত্যু।

৭ জুলাইয়ের এক সপ্তাহের মাথায় সিলেটে ২৪ ঘণ্টায় আবারও মৃত্যু ঘটলো ৯ জনের। এই ২৪ ঘণ্টায় বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে ৭ জনই সিলেট জেলার। বাকি ২ জন মৌলভীবাজারের।

আর রোগী শনাক্ত হওয়া ৪৩৩ জনের মধ্যে সিলেট জেলায় ২০৪ জন, সুনামগঞ্জে ৩২, হবিগঞ্জে ৯৮ ও মৌলভীবাজারে ৩৪ জন। এছাড়াও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৬৫ জনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাস।

একই সময়ে র‍্যাপিড এন্টিজেন টেস্টের মাধ্যমে সিলেট বিভাগে আরও ৬৪ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে সিলেটের ১১, সুনামগঞ্জের ২৬, হবিগঞ্জের ২২ ও মৌলভীবাজারের ৫ জন।

বুধবার (১৪ জুলাই) দুপুর পৌনে ১টায় স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় থেকে প্রেরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের মধ্যে সিলেট জেলায় ৩৪৯, সুনামগঞ্জে ৪৬, হবিগঞ্জে ৭ ও মৌলভীবাজারে ৪৩ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। চার জেলায় বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৪৪৫ জন।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনামুক্ত হয়েছেন ২৪১জন। এর মধ্যে সিলেট জেলার ১৫৫ জন, সুনামগঞ্জ জেলার ১৬ জন, হবিগঞ্জ জেলার ২৬ জন ও মৌলভীবাজার জেলায় ২৭ জন। এছাড়াও এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেওয়া ১৭ জন করোনামুক্ত হয়েছে।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা হচ্ছে ৩০ হাজার ৮৯১ জন। অন্যদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়েছেন ২৫ হাজার ৬১৮ জন।

আর এ পর্যন্ত সিলেটে করোনার ছুবলে প্রাণ হারিয়েছেন মোট ৫৪৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪৩৭, সুনামগঞ্জে ৩৯, হবিগঞ্জে ২৪ ও মৌলভীবাজারে ৪২ জন।