• জুলাই ৩০, ২০২১
  • লিড নিউস
  • 228
সিলেটে ২৪ ঘণ্টায় করোনায় ১৭ জনের মৃত্যু

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত) করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যু ও সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হয়েছে আবার। বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে।

মৃত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ১৪ জন ও মৌলভীবাজার জেলার ৩ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে ৬৮৪ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত বুধবার বিভাগে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ ১৭ জনের মৃত্যুর রেকর্ড করা হয়েছিল।

এদিকে ১ হাজার ৮৭০ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৮০২ জনের। শনাক্তের হার ৪২ দশমিক ৮৯ শতাংশ। বুধবার ২৪ ঘণ্টায় ৭৩৬ জন শনাক্ত হয়েছিল। বিভাগে মোট শনাক্ত হয়েছে ৩৯ হাজার ১১৬ জন।

আজ দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলায় রয়েছেন ৪৬৪ জন, সুনামগঞ্জে ১২১ জন, হবিগঞ্জে ৫১ জন ও মৌলভীবাজারে ১৬৬ জন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ১১৬। তাঁদের মধ্যে সিলেটে ২৪ হাজার ৭২৮ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৫৭৩ জন, হবিগঞ্জে ৪ হাজার ৪৫১ জন ও মৌলভীবাজারে ৫ হাজার ৩৬৪ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৬৮৪ জন। এর মধ্যে সিলেটে ৫৪৬ জন, সুনামগঞ্জে ৪৯ জন, হবিগঞ্জে ৩০ জন ও মৌলভীবাজারে ৫৯ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে ৪১৩ জন সুস্থ হয়েছেন। তাঁদের মধ্যে ২৩৯ জন সিলেটের, ৩২ জন সুনামগঞ্জের, ৩৬ জন হবিগঞ্জের ও ১০৬ জন মৌলভীবাজারের। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৩২০।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪০২। এর মধ্যে ২৭৩ জন চিকিৎসা নিচ্ছেন সিলেটের বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৬৯ জন, হবিগঞ্জে ২৯ জন ও মৌলভীবাজারে ৩১ জন।