• আগস্ট ২০, ২০২১
  • শীর্ষ খবর
  • 216
সিলেটে কমেছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা

নিউজ ডেস্কঃ মহামারী করোনাভাইরাসে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। বিভাগে এই সময়ে ৭ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে নতুন করে শনাক্ত হয়েছেন ৩২১ জন।

শুক্রবার (২০ আগস্ট) দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ২২ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এছাড়া একই সময়ে সিলেট বিভাগে ৪৭৮ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিলো।

গত ২৪ ঘণ্টায় করোনায় বিভাগে মারা যাওয়া ৭ জনের মধ্যে সিলেট জেলার ৬ জন ও সুনামগঞ্জের একজন আছেন। এ নিয়ে বিভাগে করোনায় ৯৬০ জনের মৃত্যু হয়েছে। বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৫০ হাজার ৪২ জনের।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ১৯৯ জন, সুনামগঞ্জের ৩৬ জন, হবিগঞ্জের ৩৮ জন ও মৌলভীবাজারের ৪৮ জন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৮৪১। এর মধ্যে সিলেটের বাসিন্দা ৩১ হাজার ৪৫৩ জন, সুনামগঞ্জের ৫ হাজার ৮৭৮ জন, হবিগঞ্জের ৬ হাজার ১১৩ জন ও মৌলভীবাজারের ৭ হাজার ৩৯৭ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেট বিভাগে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬৫২ জন। এর মধ্যে ৫৫৫ জন চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৬ জন, হবিগঞ্জে ৩৭ জন ও মৌলভীবাজারে ২৪ জন। তিনি বলেন, করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন হতে হবে। তিনি করোনার টিকা নিতে এবং সবাইকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখতে আহ্বান জানান।