• আগস্ট ৩০, ২০২১
  • লিড নিউস
  • 208
সিলেটে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭ জনের মৃত্যু

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১ হাজার ৩৯৬ জনের নমুনা পরীক্ষা করে ২৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২০ দশমিক ৭৭ শতাংশ। আজ দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে গত জুনের শেষ দিক থেকে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ছিল। সে সময় প্রতিদিন করোনা শনাক্ত ৩০ শতাংশের ওপরে হতো। ২ আগস্ট সর্বোচ্চ ৪৩ দশমিক ৬৫ শতাংশ শনাক্ত হয়েছিল। তবে প্রায় এক সপ্তাহ ধরে করোনা সংক্রমণের হার কিছুটা নিম্নমুখী।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলায় রয়েছেন ৮০ জন, সুনামগঞ্জে ১২ জন, হবিগঞ্জে ১৫৯ জন এবং মৌলভীবাজার জেলায় ৩৯ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৫২ হাজার ৮১৪। এর মধ্যে সিলেট জেলার বাসিন্দা রয়েছেন ৩২ হাজার ৫৬৩ জন, সুনামগঞ্জের বাসিন্দা ৬ হাজার ৮১ জন, হবিগঞ্জের বাসিন্দা ৬ হাজার ৪৪৩ জন এবং মৌলভীবাজারের বাসিন্দা রয়েছেন ৭ হাজার ৭২৭ জন।

বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ৫৯ জন মারা গেলেন।

সবশেষ মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ছয়জন ও মৌলভীবাজার জেলার একজন বাসিন্দা রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ৫৯ জন মারা গেলেন। এর মধ্যে সিলেট জেলায় রয়েছেন ৮৬৯ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে ২৫৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ হাজার ৩৩১।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেট বিভাগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৭১। এর মধ্যে ২৯৯ জন চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৩ জন, হবিগঞ্জে ১৯ জন এবং মৌলভীবাজারে চিকিৎসাধীন ২০ জন। তিনি করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন থাকার ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।