• সেপ্টেম্বর ৯, ২০২১
  • শীর্ষ খবর
  • 220
সিলেটে বিভাগে করোনায় ৭ জনের মৃত্যু

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে করোনায় গত ২৪ ঘণ্টায় (গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) সাতজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ৯৫০ জনের নমুনা পরীক্ষায় ৭১ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তের হার ৭ দশমিক ৪৭। এর আগের ২৪ ঘণ্টায় আক্রান্তের হার ছিল ১১ দশমিক ৫৮। বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৫৩ হাজার ৭৫৭ জনের।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিরা সবাই সিলেটের বাসিন্দা। এ নিয়ে বিভাগে ১ হাজার ১২১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। আজ দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ছিল গত জুন মাসের শেষ দিক থেকে। ওই সময় থেকে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ৩০ শতাংশের ওপরে শনাক্ত হতো। সম্প্রতি করোনা সংক্রমণের হার কিছুটা নিম্নমুখী। গত ৩১ আগস্ট থেকে সংক্রমণের হার ১০–এর কোঠায় নেমে এসেছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেটের ৪২ জন, সুনামগঞ্জের ৪ জন, হবিগঞ্জের ৫ জন ও মৌলভীবাজারের ২০ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা ৫৩ হাজার ৭৫৭। এর মধ্যে সিলেট জেলার ৩৩ হাজার ৯৭ জন, সুনামগঞ্জের ৬ হাজার ১৮৪ জন, হবিগঞ্জের ৬ হাজার ৫৫৫ জন ও মৌলভীবাজারের বাসিন্দা রয়েছেন ৭ হাজার ৯২১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে এ বিভাগে মারা গেছেন সাতজন। বিভাগে মোট মারা গেছেন ১ হাজার ১২১ জন। এর মধ্যে সিলেটে ৯৩০ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৭ জন ও মৌলভীবাজারের ৭২ জন বাসিন্দা রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে ২১৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ৪৬ হাজার ৩৬।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, বিভাগে করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৯২। এর মধ্যে ১৫৫ জন চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৭, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ৫ জন। তিনি করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন থাকতে এবং স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান।