• সেপ্টেম্বর ১১, ২০২১
  • বিজ্ঞপ্তি
  • 254
বিলম্বে ঝুমন দাসকে মুক্তি দিন : বামজোট

নিউজ ডেস্কঃ ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার ঝুমন দাসের মুক্তির দাবিতে সিলেটে সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা।

শনিবার (১১ জুলাই) বিকেল সাড়ে তিনটায় নগরের কোর্ট পয়েন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমন্বয়ক ও ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সিলেট জেলার সভাপতি সিরাজ আহমদের সভাপতিত্বে ও বাসদ নেতা পাপ্পু চন্দের পরিচালনায় সভায় বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক উজ্জ্বল রায়, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর।

এসময় উপস্থিত ছিলেন, সিপিবি সিলেট জেলার সহ-সাধারণ সম্পাদক খায়রুল হাছান, বাসদ (মার্কসবাদী) জেলা নেতা অ্যাডভোকেট হুমায়ুন রশিদ সোয়েব প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘বিনা কারণে ঝুমন দাস প্রায় ৬ মাস ধরে জেলা হাজতে রয়েছেন। কিন্তু যারা শাল্লায় সাম্প্রদায়িক সন্ত্রাসের মতো ঘটনা ঘটিয়েছে তারা জামিনে মুক্ত। কোনো অপরাধ না করেও ঝুমন দাসকে কারাগারে রাখা হয়েছে। আমরা ঝুমন দাসের নিঃশর্ত মুক্তির দাবি জানাই।’

বক্তারা আরও বলেন, ‘ঝুমন দাস তার পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি। দীর্ঘদিন তিনি জেলে থাকায় তার পরিবার ক্ষতিগ্রস্ত হচ্ছে। শিশু বাচ্চাকে কুলে নিয়ে তার স্ত্রীকে স্বামীর মুক্তির দাবিতে রাজপথে আন্দোলন করতে হচ্ছে। যা খুবই অমানবিক। তাই অবিলম্বে ঝুমন দাসের মুক্তি দিতে হবে। তা না হলে সিলেটের সব গণতন্ত্রকামী, প্রগতিশীল সংগঠনকে নিয়ে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।’ এসময় তারা সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক সন্ত্রাসের সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানান।