• সেপ্টেম্বর ২৯, ২০২১
  • লিড নিউস
  • 266
সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি পংকী-মিফতার নেতৃত্বে

নিউজ ডেস্কঃ আব্দুল কাইয়ুম জালালি পংকিকে আহবায়ক ও মিফতাহ সিদ্দিকীকে সদস্য সচিব করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিলেট মহানগর শাখার নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৯ সদস্য বিশিষ্ট এই কমিটি অনুমোদন করেন।

পংকী সিলেট মহানগর বিএনপির সদ্য সাবেক কমিটির সহ-সভাপতি ও মিফতাহ্ গত কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন।

নতুন আহ্বায়ক কমিটি অনুমোদনের তথ্য নিশ্চিত করে আব্দুল কাইয়ুম জালালী পংকী বলেন, আমার উপর অর্পিত দায়িত্ব পালনে আমি সর্বোচ্চ চেষ্টা করবো। আমার প্রথম লক্ষ্য হবে দলকে সাংগঠনিকভাবে চাঙ্গা করে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ত্বরান্বিত করা।

সবশেষ ২০১৬ সালের ৭ জানুয়ারি সম্মেলনের মাধ্যমে সিলেট মহানগর বিএনপির কমিটি গঠন করা হয়। এতে সভাপতি পদে নাসিম হোসেইন ও সাধারণ সম্পাদক পদে বদরুজ্জামান সেলিম নির্বাচিত হন।

২০১৮ সালে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। তখন তাকে দল থেকে বহিষ্কার করা হয়। পরে দলীয় চাপে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।

নির্বাচনের পরপরই যুক্তরাজ্যে পাড়ি জমান সেলিম। এরপর বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলেও আর দেশে ফেরেননি সেলিম। তার অবর্তমানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন আজমল বখত সাদেক।

দুই বছর মেয়াদী এই কমিটি তিন বছর আগেই মেয়াদোত্তীর্ন হয়েছে। নিস্ক্রিয় রয়েছেন অনেক নেতা। ফলে দীর্ঘদিন ধরেই নতুন কমিটি গঠনের দাবি উঠেছিলো।