• অক্টোবর ৩, ২০২১
  • রাজনীতি
  • 261
মানুষের শত্রুতে পরিণত হয়েছে আ’লীগ : মির্জা ফখরুল

নিউজ ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ দেশে যে সংকট চলছে সেই সংকট বিএনপির নয়, সংকট গোটা জাতির। এটা আমাদের বুঝতে হবে, মানুষকে বোঝাতে হবে।

তিনি বলেন, আজ দেশে গণতন্ত্র নেই, নির্বাচন হয় না, দুর্নীতির কোনো জবাবদিহিতা নেই। যে যেভাবে পারছে, চুরি-ডাকাতি করছে। আইনশৃঙ্খলা বলতে কিছু নেই। এই দেশ তো আমরা চাইনি। আজকে এই দেশ তৈরি করেছে আওয়ামী লীগ। আজ আওয়ামী লীগ মানুষের সবচেয়ে বড় শত্রুতে পরিণত হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের হলরুমে জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওলামা দল আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

আজ গোটা বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও এর অঙ্গ সংগঠনের দিকে তাকিয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলনে আমরা নেতৃত্ব দেব, সে জন্য গোটা জাতি আমাদের দিকে তাকিয়ে আছে।

বিএনপি মহাসচিব বলেন, আজ দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ, তার বিদেশে চিকিৎসার জন্য যাওয়া দরকার, তাকে বিদেশে যেতে দিচ্ছে না। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়েছে। তিনি নির্বাসিত অবস্থায় বিদেশে অবস্থান করছেন। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা দিয়েছে। বিরোধীদলকে দমন করে তারা অবৈধভাবে ক্ষমতায় থাকতে চায়। আগের রাতে নির্বাচন করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা ক্ষমতায় বসে আছে।

মির্জা ফখরুল বলেন, যে সরকারের হাতে স্বাধীনতা স্বার্বভৌমত্ব নিরাপদ নয়, যাদের হাতে মানুষের জীবনের নিরাপত্তা নেই, যেখানে গণতন্ত্র নেই, মানুষের জীবিকার নিরাপত্তা নেই—সেই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এটা আমাদের দায়িত্ব।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা নির্বাচন করতে চান, নির্বাচন না দেখালে বাইরের বিশ্বের কাছে স্বৈরতান্ত্রিক গণতন্ত্রহীন দেশ হয়ে যাবেন। সেজন্য আপনাদের একটি নির্বাচন করতে হয়। সেজন্য নির্বাচন কমিশন একটা করেছেন, যে কমিশন আপনাদের হুকুমে চলে। আর নির্বাচন একটা করবেন যে নির্বাচনে ভোটাররা যাবে না, ইভিএম মেশিন দিয়ে ভোট দিয়ে দেবেন। এই ধরনের নির্বাচন এ দেশের মানুষ আর করতে দেবে না। এ দেশের মানুষ নির্বাচন নির্বাচন খেলা আর হতে দেবে না। এ দেশের মানুষ সত্যিকারের নির্বাচন চায়। আমরা অবশ্যই নির্বাচন চাই। নির্বাচনের মাধ্যমেই জনগণের ভালোবাসা নিয়ে রাষ্ট্র পরিচালনার দায়িত্বে যেতে চাই। আমরা জনগণের কল্যাণে কাজ করতে চাই। অতীতে আমরা জনগণের কল্যাণে কাজ করেছি।

মির্জা ফখরুল আরও বলেন, কয়েকদিন ধরে আপনারা দেখছেন ই-কমার্স ব্যবসা। যেটা অনলাইনে বিভিন্ন রকমের ব্যবসা করে। শুধু ই-ভ্যালিই না, প্রায় ১১টির মতো প্রতিষ্ঠান মানুষের কাছ থেকে হাজার কোটি টাকা নিয়ে নিয়েছে। যার কোনো ব্যবস্থা সরকার আগে করতে পারেনি।

ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমাতুল্লাহ, ওলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।