• অক্টোবর ৩, ২০২১
  • শীর্ষ খবর
  • 210
সিলেটে করোনায় মৃত্যুহীন ২৪ ঘণ্টা

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। এদিকে প্রায় ৭ মাস পর গত ২৪ ঘণ্টায় বিভাগে সর্বনিম্ন শনাক্তের হার রেকর্ড করা হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারির পর গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১ দশমিক ১৮। ​আজ রোববার দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ সকাল আটটা পর্যন্ত বিভাগে ৮৪৫ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫৪ হাজার ৬২৬। এদিকে এখন পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ১৬৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার সর্বোচ্চ ৯ জন ও মৌলভীবাজারে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এদিন সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় কারও করোনা শনাক্ত হয়নি। বিভাগে মোট শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার সর্বোচ্চ ৩৩ হাজার ৬৪৫ জন, সুনামগঞ্জের ৬ হাজার ২৪০, হবিগঞ্জের ৬ হাজার ৬৩৩ ও মৌলভীবাজারের ৮ হাজার ১০৮ জন রয়েছেন।

​​এদিকে বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ১৬৪ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭২ জন মারা গেছেন। এ ছাড়া সুনামগঞ্জে ৭২, হবিগঞ্জে ৪৮ ও মৌলভীবাজারের ৭২ জন মারা গেছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত জুনের শেষ দিকে বিভাগে করোনার সংক্রমণ বাড়তে শুরু করে। সে সময় দৈনিক শনাক্তের হার ৩০ ওপরে ছিল। এরপর জুলাই ও আগস্টে সে‌টি ৪০ শতাংশে পৌঁছায়। এর আগে গত ফেব্রুয়া‌রিতে শনাক্তের হার ১ থেকে ৩–এর ঘরে নেমে গিয়ে‌ছিল। এরপর সেপ্টেম্বরের শুরু থেকে শনাক্তের হার কমতে শুরু করে। চল‌তি মাসে বিভাগে আক্রান্তের হার ১ থেকে ২–এর ঘরে ওঠানামা করছে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় জানান, শনাক্তের হার কম থাকলেও করোনা রোধে সবাইকে সচেতন থাকার পাশাপাশি স্বাস্থ্যবিধি ও সামা‌জিক দূরত্ব মেনে চলতে হবে।